×

সারাদেশ

চট্টগ্রামের চাকতাইয়ে ২৫০০ কেজি পলিথিন জব্দ, ২ টি গোডাউন সিলগালা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৩, ০৯:০৫ পিএম

চট্টগ্রামের চাকতাইয়ে ২৫০০ কেজি পলিথিন জব্দ, ২ টি গোডাউন সিলগালা
চট্টগ্রামের চাকতাইয়ে ২৫০০ কেজি পলিথিন জব্দ, ২ টি গোডাউন সিলগালা

ছবি: ভোরের কাগজ

পলিথিনের যথেচ্ছ ও অবৈধ ব্যবহার বন্ধে চট্টগ্রামে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথ অভিযান চালিয়ে নগরীর চাকতাই এলাকায় দুইটি গোডাউন থেকে আড়াই মেট্রিক টন পলিথিন জব্দ করেছে। মঙ্গলবার (১ আগস্ট) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চট্টগ্রাম নগরীর চাকতাই এলাকায় জেলঅ প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও এসিল্যান্ড চান্দগাঁও মো. মাসুদ রানার নেতৃত্বে পরিবেশ অধিদপ্তরের সহযোগিতায় পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, ভ্রাম্যমাণ আদালতের খবর পেয়ে অবৈধ পলিথিন ব্যবসায়ীরা গোডাউনে তালা লাগিয়ে পালিয়ে যায়। পরে ম্যাজিস্ট্রেটের নির্দেশে তালা ভেঙ্গে দুইটি গোডাউনে প্রায় ২৫০০ কেজি (আড়াই মেট্রিক টন) পলিথিন জব্দ করা হয়। এসব পলিথিন ধ্বংস করার জন্য পরিবেশ অধিদপ্তরকে বুঝিয়ে দেয়া হয়। গোডাউনগুলো সিলগালা করে দেয়া হয়েছে।

এ অভিযানের সময় পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক রুবাইয়েত সৌরভ, পরিদর্শক মনির হোসেন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের টীমসহ অন্য কর্মচারীরা সহায়তা প্রদান করেছেন। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App