×

সারাদেশ

হাওরে বেড়াতে গিয়ে বুয়েটের ২৪ ছাত্র গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৩, ০৭:৪৫ পিএম

হাওরে বেড়াতে গিয়ে বুয়েটের ২৪ ছাত্র গ্রেপ্তার

সুনামগঞ্জের তাহিরপুরে টাঙ্গুয়ার হাওরে একটি পর্যটকবাহী নৌকা থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বর্তমান ও সাবেক ২৪ ছাত্রসহ অপরাপর বিশ্ববিদ্যালয়ের ৩৪ শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (৩১ জুলাই) বিকেলে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের নতুনবাজার পাটলাই নদী দিয়ে ট্যাকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে তাদের আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে মামলা করার গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

গ্রেপ্তার হওয়া বুয়েট ছাত্রদের আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ। তাদের বিস্তারিত নাম-পরিচয় জানানো হয়নি।

তাহিরপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহীনুর বলেন, আমার ভাইয়ের নৌকায় করে প্রায় ৩৪ জন পর্যটক বেড়াতে গেছিলেন। তাদের আটক করে থানায় রাখা হয়েছে। আমার ভাইকেও আটক করে থানায় রাখা হয়েছে। কেন তাদের আটক করা হয়েছে, এখনো আমাদের কিছু জানানো হয়নি।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সাঈদ জানান, তাহেরপুর থানার দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাটলাই নদীর পাড়ে জনৈক শহিদুলের নৌকা থেকে বুয়েটের সাবেক ও বর্তমান ৩৪ জনকে আট করে পুলিশ। তাদের বিরুদ্ধে তাহিরপুর থানার উপপরিদর্শক (এসআই) রাশেদুল কবির বাদী হয়ে সন্ত্রাসী কার্যকলাপ ঘটানো, জনসাধারণের জানমালের ক্ষতি সাধনের উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগে মামলা করেছেন। গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. এহসান শাহ্ বলেন, গ্রেপ্তাররা সরকারবিরোধী নাশকতার প্রস্তুতি নিচ্ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনে হচ্ছে- তারা সবাই ইসলামী ছাত্রশিবির কর্তৃক মোটিভেটেড। তাদের আজ সন্ধ্যার আগেই আদালতে সোপর্দ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App