×

সারাদেশ

পঞ্চগড় মুখি আরো একটি স্পেশাল ট্রেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৩, ০৪:৩১ পিএম

পঞ্চগড় মুখি আরো একটি স্পেশাল ট্রেন

ছবি: সংগৃহীত

যাত্রী চাহিদার প্রেক্ষিতে ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে একজোড়া বিশেষ ট্রেন পরিচালনা করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। ট্রেনটি আজ রাত ১০টায় ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবে বলে রেলসূত্রে জানা গেছে।

সোমবার (৩১ জুলাই) রেলওয়ের পশ্চিমাঞ্চলের সহকারী চিফ সুপারিন্টেন্ডেন্ট মো. আব্দুল আওয়ালের সই করা এক দপ্তরাদেশে এ তথ্য জানা যায়।

এ আদেশে বলা হয়, যাত্রী চাহিদার প্রেক্ষিতে ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচল করা সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের অবমুক্ত কোচ দিয়ে ঢাকা-বী.মু.সি.ই (পঞ্চগড়)-ঢাকা রুটে একটি বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। ট্রেনটি ৩১ জুলাই রাত ১০টায় ঢাকা রেলওয়ে স্টেশনে থেকে ছেড়ে যাবে। অন্যদিকে বী.মু.সি.ই রেলওয়ে স্টেশন থেকে আগামী ৩ আগস্ট রাত ৮টায় রওনা হয়ে ঢাকা স্টেশনে ভোর ৬টা ৪০ মিনিটে পৌঁছানোর পর যাত্রা শেষ হবে।

আরও বলা হয়, বিশেষ ট্রেনটি ১৬টি বগির উপর ৮টি কোচ নিয়ে চলবে। পুরো রেকের আসন সংখ্যা হবে ৩৮০টি। ঢাকা রেলওয়ে স্টেশন প্রান্তে ‘ছ’ কোচের প্রান্তে লোকমোটিভ যুক্ত হবে।

এ বিষয়ে জানতে চাইলে রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিমাঞ্চল) অসীম কুমার তালুকদার বলেন, এ ট্রেনটা সাধারণ যাত্রীদের ডিমান্ডের জন্য দেওয়া হয়েছে। অন্য কোনো বিষয় নেই। যদিও অনেকে মনে করছেন মন্ত্রীর এলাকা বলেই পঞ্চগড়ে একটি অতিরিক্ত ট্রেন বাড়ানো হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App