×

সারাদেশ

বানা ইউনিয়ন কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৩, ০৭:৪৬ পিএম

বানা ইউনিয়ন কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ছবি: ভোরের কাগজ

বানা ইউনিয়ন কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নে দীর্ঘ প্রায় ৯ বছর পর জমকালো আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হলো ইউনিয়ন কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে রবিবার (৩০ জুলাই) বিকাল ৪টার দিকে আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের শিরগ্রাম বাজারে পাটগুদামের একটি কক্ষে ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করে বানা ইউনিয়ন কৃষকলীগ।

ত্রি-বার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও বানা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি শেখ আহাদুজ্জামানের সভাপতিত্বে প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়।

এ অধিবেশনে উদ্বোধন হিসেবে বক্তব্য দেন, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ দোলোয়ার হোসেন।

তিনি বলেন, দলকে সুংগঠিত ও ঐক্য গঠন করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। শেখ হাসিনা ভালো থাকলে আমরা ভালো থাকব আর দেশের মানুষ ভালো থাকবে।তাই শেখ হাসিনার উন্নয়নের বার্তা প্রত্যেক ঘরে ঘরে পৌঁছে দেয়া আমাদের দায়িত্ব ও কর্তব্য।

কৃষকলীগ নেতা দোলোয়ার বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ নির্বাচন। এ নির্বাচন মুক্তিযোদ্ধা স্বপক্ষের নির্বাচন, এ নির্বাচন দেশের উন্নয়নের নির্বাচন। উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশকে ধরে রাখতে হলে কৃষকরত্ন শেখ হাসিনা সরকারকে আবারও ক্ষমতায় আনতে হবে।তাহলেই বাংলাদেশ বিশ্ব দরবারে স্মার্ট দেশ হিসেবে পরিচিত লাভ করবে।

ত্রি-বার্ষিক সম্মেলনে জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী জনবান্ধব নেতা মো. মোনায়েম খান প্রধান অতিথি হিসেবে আসন অলংকৃত করেন।

এসময় মো. মোনায়েম খান বলেন, জ্বালাও পোড়াও করে ক্ষমতায় আসা যায় না। দেশ ও দেশের মানুষের জন্য ভালো কিছু করলে তবেই জনগণ ভোট দেয়। আওয়ামী লীগ সরকার দেশ ও জনগণের জন্য ভালো কিছু করে বলেই তারা বার বার নৌকায় ভোট দেয়।

জেলা কৃষকলীগের নেতা মোনায়েম খান আরও বলেন, শেখ হাসিনা সরকারের সময় সার চাইতে গিয়ে কৃষকদের গুলি খেয়ে প্রাণ দিতে হয় না। সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ কৃষকের দোরগোড়ায় পৌঁছে যায়। আপনাদের সবারই মনে আছে যে, বিএনপি সরকারের সময় সার আনতে গিয়ে পুলিশের গুলিতে অনেক কৃষক প্রাণ হারিয়েছিল।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন, উপজেলা কৃষকলীগের সদস্য সচিব খান আমিরুল ইসলাম।

তিনি বলেন, কৃষকদের কৃষিকাজে সর্বোচ্চ সুবিধা পেতে হলে কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা সরকার বারবার দরকার।

কৃষকলীগ নেতা খান আমিরুল ইসলাম বলেন, সন্ত্রাস, রাহাজানি, মাদকমুক্ত,দুর্নীতি প্রতিরোধ ও জবাবদিহি সমাজ গঠনসহ দেশের সীমাহীন উন্নতি ধরে রাখতে হলে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। তিনি বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে।তাই দলীয় কর্মকাণ্ড গতিশীল করতে দলকে শক্তিশালী করে ঐক্যবদ্ধভাবে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন কথা জনগণের মাঝে তুলে ধরতে হবে।

বানা ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আলমগীর কবীরের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা পরিষদের সদস্য ফারুক হোসেন, বানা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মো. নাজমুল ইসলাম রানা, ইয়াছিন মাস্টার, টগরবন্দ ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মো. নুর নবী মিয়া প্রমুখ।

সম্মেলনে পুনরায় শেখ আহাদুজ্জামান সভাপতি নির্বাচিত হলেও সাধারণ সম্পাদক পদটি চূড়ান্ত হয়নি। সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে মো. ওলিয়ার মল্লিক ও ইমরান শেখ রয়েছেন। কিন্তু তারা দু’জন ঐক্যমতে না পৌঁছানোর কারণে যাচাই-বাছাই করে পরবর্তীতে পদটিতে প্রার্থী চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন উপজেলা কৃষকলীগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App