×

সারাদেশ

বৃক্ষরোপণ অভিযানের গুরুত্ব অপরিসীম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩, ০৩:৫৩ পিএম

বৃক্ষরোপণ অভিযানের গুরুত্ব অপরিসীম

মেহেরপুরে ৭ দিনব্যাপী বৃক্ষমেলার উদ্বোধনকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। ছবি: মেহেরপুর প্রতিনিধি

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, পরিবেশ ও প্রতিবেশের উন্নয়ন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা, নতুন কর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র্য বিমোচন এবং আর্থ-সামজিক অবস্থার উন্নয়নে বৃক্ষরোপণ অভিযানের গুরুত্ব অপরিসীম।

শনিবার (২৯ জুলাই) সকাল ১১ টার দিকে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে ‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে ৭ দিনব্যাপী বৃক্ষমেলার উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

এর আগে সকাল ১০ টায় জেলা প্রশাসকের নেতৃত্বে র‍্যালি করা হয়। র‍্যালিটি শিল্পকলা মোড় থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক শামীম হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সাংসদ ফরহাদ হোসেন ছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল কাদির মিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, পুলিশ সুপার রাফিউল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক শঙ্কর কুমার মজুমদার, কুষ্টিয়া সামাজিক বনবিভাগের বন কর্মকর্তা জি এম মোহাম্মদ কবির।

এ সময় স্থানীয় সরকারের উপপরিচালক শামীম হোসেন, জেলা শিক্ষা কর্মকর্তা আব্বাস উদ্দিন, সদর কৃষি কর্মকর্তা আলমগীর হোসেনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মেলায় ৩০টি স্টল স্থান পেয়েছে। দেশি-বিদেশি ফলজ, বনজ, ওষুধ, ফুল, শোভাবর্ধক ইত্যাদি নানা রকম গাছ বিক্রির জন্য সাজানো আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App