×

সারাদেশ

তাড়াশে মাছ ধরাকে কেন্দ্র করে পুলিশের উপর হামলা, আটক ৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৩, ০৯:০৩ এএম

তাড়াশে মাছ ধরাকে কেন্দ্র করে পুলিশের উপর হামলা, আটক ৭

তাড়াশ থানা। ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নিভৃত পল্লীতে বিবাদমান একটি পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে বৃহস্পতিবার (২৭ জুলাই)। এ সময় একটি পক্ষ ধারাল অস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা চালিয়ে একটি রাইফেল পুলিশের নিকট থেকে ছিনিয়ে নেয়।

হামলাকারীদের ধারাল অস্ত্র ও লাঠি-সোটার আক্রমণে পুলিশ সদস্যরা পাশেই একটি বাজারে আশ্রয় নেয়। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হন। পরে থানা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং স্থানীয় ইউপি সদস্য আব্দুল হামিদের সহযোগিতায় ছিনিয়ে নেয়া রাইফেল উদ্ধার করা হয়।

তাড়াশ থানার উপ-পরিদর্শক দেবব্রত কুমার সাতজনকে আটক ও ১০ জন পালাতকসহ ২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেছেন।

আটককৃতরা হলো হাজী সেরাজ, জমসেদ, মোকসেদ, নুরুজ্জামান, সোলায়মান আলী, মানচু বেগম ও জাহানারা খাতুন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলা তালম ইউনিয়নে তালম আদার পাড়া গ্রামে নাগর পুকুর নামে একটি পুকুরে উপজেলা মৎস্য অধিদপ্তর থেকে লিজ নিয়ে মাছ চাষ করেন স্থানীয় সুফলভোগীরা। এসব সুফলভোগীদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে খয়বর গ্রুপের সাথে হাজী সেরাজ গ্রুপের দ্বণ্দ্ব শুরু হয়। এ নিয়ে স্বানীয় ভাবে একাধিকবার সালিস হলেও ঘটনাটি মীমাংসা না হওয়ায় উভয় পক্ষই এই পুকুরে মাছ ছাড়ে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) ভোরে স্থানীয় আওয়ামী নেতা আব্দুর রহিম ফোন করে পুকুরে মাছ ধরা নিয়ে সংঘর্ষের কথা জানায়। এ সময় এসআই দেবব্রত কুমার সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছালে হাজী সেরাজের গ্রুপ ধারাল অস্ত্র ও লাঠিসোটা নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এ ঘটনায় পুলিশ কনস্টেবল ফিরোজ ও সনাতন কুমার আহত হয়। তাদের উদ্ধার করে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। বিকেলে পুলিশের ওপর হামলার অপরাধে ১৪৩, ১৮৬, ৩৩২, ৩৩৩, ৩৫৩ ও ১১৪ ধারায় মামলা করা হয়।

তাড়াশ থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। এ ঘটনায় ৭ জনকে আটকের পর আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লাপাড়া সার্কেলের এএসপি অমৃত সূত্রধর জানিয়েছেন, ৭ জন আসামিকে আটক করা হয়েছে। বাকিদের আটকের অভিযান চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App