×

সারাদেশ

তারাই আমাদের আগামী দিনের নেতৃত্ব দেবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুলাই ২০২৩, ১০:৫৬ পিএম

তারাই আমাদের আগামী দিনের নেতৃত্ব দেবে

ছবি: ভোরের কাগজ

জকে সারা বাংলাদেশে খেলাধুলার যে বিশাল আয়োজন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যিনি বাংলাদেশকে সারা বিশ্বের উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। এই খেলাধুলা গত ১৪ বছর আগে এরকম ছিল না প্রধানমন্ত্রী এটি শুরু করেছেন আমাদের জাতির পিতার নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুর সাথে ছিলেন যোগ্য সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এই দুজনের নামে এই যে খেলা এই খেলার মাধ্যমে সারা বাংলাদেশে খেলোয়াড় তৈরি হচ্ছে। তাতে আগামী দিনে বাংলাদেশ বিশ্বকাপ খেলবে ইনশাআল্লাহ।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে মুজিবনগর উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপ টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ও মাননীয় জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন, তিনি আরো বলেন এখনকার বাচ্চারা হাঁটতে হাঁটতে স্কুলে যায় ও দৌঁড়াতে দৌঁড়াতে বাড়ি আসে। কিন্তু আমরা এমন শিক্ষা ব্যবস্থা তৈরি করছি যাতে শিশুরা দৌড়াতে দৌড়াতে স্কুলে যাবে এবং হাঁটতে হাঁটতে স্কুল থেকে বাড়ি আসবে। স্কুলের প্রতি তাদের আগ্রহ বাড়বে।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে করে বলেন, আপনারা স্কুলে খেলাধুলা ও বিনোদনের ব্যবস্থা করবেন যাতে শিশুরা স্কুলে আনন্দ করতে যেতে পারে স্কুলের প্রতি তাদের আগ্রহ বাড়ে।

মুজিবনগর উপজেলা প্রশাসন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে, মুজিবনগর উপজেলা পরিষদ মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপ টুর্নামেন্টে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে, মেহেরপুর জেলা প্রশাসক শামীম হাসান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা পুলিশ সুপার রাফিউল আলম মেহেরপুর জেলা অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল কাদের মিয়া, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস মুজিবনগর থানা অফিসার ইনচার্জ মেহেদি রাসেল, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলাউদ্দিন, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা, মহাজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমান হোসেন মিলু,, বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন।

ইউনিয়ন পর্যায়ে বাছাইকৃত খেলার পরে উপজেলার চারটি ইউনিয়ন থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপের চারটি প্রাথমিক বিদ্যালয় ও বঙ্গমাতা গোল্ডকাপের চারটি প্রাথমিক বিদ্যালয় উপজেলা পর্যায়ে খেলায় অংশগ্রহণ করে।

উপজেলা পর্যায়ে খেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টে আনন্দবাস সরকারি প্রাথমিক বিদ্যালয় যতারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনালে মহিষনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App