×

সারাদেশ

ক্লিনিকের ছবি তোলায় দুই সাংবাদিক লাঞ্ছিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুলাই ২০২৩, ১০:৫০ পিএম

ক্লিনিকের ছবি তোলায় দুই সাংবাদিক লাঞ্ছিত

মাসুদ রানা ও এ সিদ্দিকী শাহীন

মেহেরপুরে সাবেক পৌর মেয়রের ক্লিনিকের ছবি তোলায় ক্লিনিক মালিকের হাতে লাঞ্ছিত হয়েছেন দুই সাংবাদিক। সাংবাদিকদের মোবাইল ফোন কেড়ে নেয় ক্লিনিক মালিকসহ কয়েকজন।

লাঞ্চনার শিকার দুই সাংবাদিক হলেন দৈনিক আমাদের অর্থনীতির মেহেরপুর প্রতিনিধি মাসুদ রানা ও দৈনিক জবাবদিহির মেহেরপুর প্রতিনিধি এ সিদ্দিকী শাহীন।

গত মঙ্গলবার (২৫ জুলাই) সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মেহেরপুরের স্থানীয় সাংবাদিকরা। ক্লিনিক মালিকের বিরুদ্ধে গত বুধবার সন্ধায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

মেহেরপুর শহরের কাশারিপাড়াস্থ মায়ের হাসি ক্লিনিকের প্রধান ফটকের সাইনবোর্ড ও চিকিৎসকদের পরিচয় সংবলিত ইলেক্ট্রনিক্স ব্যানারের ছবি তোলেন সাংবাদিক এ সিদ্দিকী শাহিন ও মাসুদ রেজা। এসময় ক্ষিপ্ত হয়ে ওঠেন ক্লিনিকের মালিক মোতাচ্ছিম বিল্লাহ মতু ও তার ছেলে সাফিম। কেড়ে নেয়া হয় সাংবাদিক এ সিদ্দিকী শাহিনের ব্যবহৃত মোবাইল। সাংবাদিকদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও শার্টের কলার ধরে ক্লিনিকের ভেতরে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। খবর পেয়ে অন্যান্য সহকর্মীরা ছুটে আসেন ঘটনাস্থলে। পরে পুলিশ এসে সাংবাদিকদের উদ্ধার করেন।

ঘটনার বর্ণনা দিয়ে দৈনিক জবাবদিহির সাংবাদিক এ সিদ্দিকী শাহিন বলেন, আমি রাস্তায় দাঁড়িয়ে মোবাইল দিয়ে ছবি তোলার পরেই মোতাচ্ছিম বিল্লাহ মতু এসে আমার হাত থেকে মোবাইল ফোনটি ছিনিয়ে নেন। পরে আমার কলার ধরে রাস্তা থেকে তার ক্লিনিকের ভেতরে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় আমার সহকর্মিরা এসে তার কাছ থেকে আমাকে মুক্ত করেন।

এসময় দৈনিক আমাদের অর্থনীতির জেলা প্রতিনিধি মাসুদ রানা বলেন, ক্লিনিক মালিক মোতাচ্ছিম বিল্লাহ মতু আমাদের সঙ্গে যে আচরণ করেছেন সেটা কোনো সভ্য মানুষ করতে পারে না।

এ বিষয়ে মেহেরপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহাবুব চান্দু বলেন, আমি খবর পেয়ে সেখানে উপস্থিত হলে ক্লিনিক মালিক মোতাচ্ছিম বিল্লাহ মতু তার পূর্ব অভ্যাসমত আমাকেও গালাগালি শুরু করেন। আমি তাকে গালাগালি থেকে নিবৃত করার চেষ্টা করলে আমার উপরেও মারমুখি হন তিনি। পেশাদারিত্বের উপর এই ন্যাক্কার জনক আচরনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে ক্লিনিক মালিক পক্ষকে নিবৃত করা হয়েছে। এ ঘটনায় একটি জিডি হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App