×

সারাদেশ

ঝালকাঠির সেই চালক আশুলিয়া থেকে গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৩, ১০:৩৩ এএম

ঝালকাঠির সেই চালক আশুলিয়া থেকে গ্রেপ্তার

ফাইল ছবি

ঝালকাঠিতে ছত্রকান্দা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস পুকুরে পড়ে ১৭ জন মৃত্যুর ঘটনায় ঘাতক বাসচালক মোহনকে গ্রেপ্তার করেছে র্যাব।

মঙ্গলবার (২৫ জুলাই) দিবাগত রাতে ঢাকার আশুলিয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন র্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

বুধবার (২৬ জুলাই) দুপুরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

এর আগে সোমবার বিকেলে ঝালকাঠির রাজাপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বাসটির সুপার ভাইজার মো. ফয়সাল মিজানকে। শনিবার সকাল ১০টার দিকে ঝালকাঠির সদরের ছত্রকান্দা এলাকায় একটি অটোরিকশাকে পাশ কাটাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায় একটি বাস। বাসটিতে ৪০ জনের মতো যাত্রী ছিলেন। এর মধ্যে ১৭ জন নিহত হন। নিহতদের মধ্যে ৩ শিশু, ৮ জন নারী ও ৬ জন পুরুষ। আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় ১৭ জনকে।

দুর্ঘটনার কারণ উদঘাটন পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মিজানুর রহমান জানান, বাসটি পুরাতন ও ত্রুটিপূর্ণ ছিল। তাছাড়া যারা বেঁচে ফিরেছেন তাদের সঙ্গে আমার কথা হয়েছে। যাত্রীরা বলেছেন, রাজাপুর স্টেশনের পর থেকেই বাসচালক বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন।

ওই দুর্ঘটনায় আহত আরিফ নামের একজন যাত্রী জানিয়েছিলেন, ৪০ সিটের গাড়িতে অন্তত ৬০ জন লোক নেয়া হয়েছিল। আমি চালকের ঠিক পেছনে দাঁড়িয়ে ছিলাম। অতিরিক্ত যাত্রী নিয়ে চালক ও যাত্রীদের মধ্য তর্কাতর্কি চলছিল। ঠিক তখনই গাড়িটির চালক এলোমেলো চলানো শুরু করে। এরপরই গাড়িটি পুকুরে পড়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App