×

সারাদেশ

আলফাডাঙ্গায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৩, ১১:০৭ এএম

আলফাডাঙ্গায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

ছবি: ভোরের কাগজ

‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরের আলফাডাঙ্গায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হয়েছে ।

জাতীয় মৎস্য (২৪-৩০ জুলাই) সপ্তাহ-২০২৩ উপলক্ষে উপজেলা চত্তর থেকে বর্ণাঢ্য রালি নিয়ে উপজেলার বিভিন্ন সড়ক ঘুরে উপজেলা সভাকক্ষে সমবেত হয়।

উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার (২৫ জুলাই) সকাল ১১টায় উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা মৎস্য কর্মকর্তা এস.এম লুৎফর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন, পৌর মেয়র আলী আকসাদ ঝন্টু,সহকারী কমিশনার (ভূমি) রজত বিশ্বাস, ওসি আবু তাহের, ইউপি প্যালেন চেয়ারম্যান ফারুক মোল্লা প্রমুখ।

এরপর পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ মৎস্য সেক্টরের বিভিন্ন খাতে অবদানের জন্য পাঁচ জন সফল মৎস্য চাষীকে ক্রেস্ট প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক বলেন, দেশের ক্রমবর্ধমান জনগোষ্ঠীর খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণে মৎস্য সম্পদের গুরুত্ব, মৎস্যসম্পদ সংরক্ষণের প্রয়োজনীয়তা, মৎস্য সম্পদের উৎপাদন বৃদ্ধি ও যথাযথ ব্যবস্থাপনায় অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারে জনগণকে সম্পৃক্ত করার প্রত্যয়ে, জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উদযাপন উপলক্ষে সপ্তাহ ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা মৎস্য অধিদপ্তর।

আলোচনা শেষে উপজেলা কমপ্লেক্স পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App