×

সারাদেশ

প্রকল্পটি দুই দেশের অর্থনীতিতে গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২৩, ১১:১৫ পিএম

প্রকল্পটি দুই দেশের অর্থনীতিতে গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় আশুগঞ্জ নৌবন্দর উন্নয়ন ও সরাইল-ধরখার-আখাউড়া বন্দর পর্যন্ত চার লেনের মহাসড়ক প্রকল্পের কাজ পরিদর্শনে করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা।

সোমবার (২৪ জুলাই) দুপুরে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী নেতৃত্তে ১৮ সদস্যের একটি প্রতিনিধি দলও তার সাথে ছিলেন । পরিদর্শনকালে ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা সাংবাদিকদের বলেন, আমি আজ এখানে এসেছি ভারতীয় লাইন অব ক্রেডিটের মাধ্যমে চার লেনের জাতীয় মহাসড়ক যে প্রকল্পের কাজ হচ্ছে সে কাজের গতিবিধি কেমন চলছে ও প্রকল্পটি দ্রুত শেষ করতে আমাদের আরো কী করণীয় আছে তাই দেখলাম।

তিনি আরো বলেন, কানেক্টিভিটির এই প্রকল্পটি আমাদের দুই দেশের সাধারণ মানুষের মধ্যে যোগাযোগ ব্যবস্থা আরো সহজ করবে ও অর্থনৈতিক দিক থেকেও অনেক গুরত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ভারত বাংলাদেশের মধ্যে সম্পর্ক উন্নয়নের ক্ষেত্রে প্রকল্পটি খুবই গুরত্বপূর্ণ। সামনের দিনগুলোতে আমাদের দুই দেশের সম্পর্ক যেভাবে বাড়ছে সেই বিবেচনায় আমরা যথাশীঘ্র প্রকল্পের কাজ শেষ করতে চেষ্টা করছি। যাতে করে দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ ব্যবস্থা আরো সহজ করে অর্থনৈতিক ভাবে লাভবান হতে পারি। তিনি বলেন, আমি খুবই খুশি যে এখানকার সাধারণ মানুষজন খুবই আন্তরিকতার সঙ্গে আমাদের সহযোগিতা করেছেন যেন আমরা প্রকল্পের কাজ সুন্দরভাবে শেষ করতে পারি।

এর আগে দুপুরে ভারতীয় হাইকমিশনার আশুগঞ্জ নৌবন্দর হয়ে সড়ক পথে আখাউড়া স্থলবন্দরে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা ও স্থলবন্দরের সহকারি পরিচালক মো. আতিকুল ইসলামসহ অপরাপর কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App