×

সারাদেশ

২০ বছরের পলাতক আসামি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২৩, ১১:০০ পিএম

২০ বছরের পলাতক আসামি গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

নেত্রকোণার পূর্বধলায় চাঞ্চল্যকর হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। হত্যা মামলার মৃত্যুদণ্ডে দণ্ডিত পলাতক আসামি মজিবর রহমান (৭০) পূর্বধলা উপজেলার ইরিভিটা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। ২০ বছর ধরে মৃত্যুদণ্ডে দণ্ডিত হয়ে পলাতক ছিলেন।

সোমবার (২৪ জুলাই) রাতে গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল জেলার ধনপুর থানা এলাকা হতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় পলাতক এই আসামিকে। র‌্যাব ১৪ জানায়, আসামি মজিবর রহমান নিহত নুর মোহাম্মদ (৩০) , পূর্বধলা উপজেলার দশাশী গ্রামের মৃত আনছর উদ্দিনের বাড়িতে মাসোহারা চুক্তিতে কাজ করত।

নিহত নুর মোহাম্মদ একটি জীবন বীমা কোম্পানিতে চাকরি করতেন। চাকরির সুবাদে তার কাছে প্রায়ই নগদ টাকা-পয়সা থাকত। নগদ অর্থের লোভে আসামি মজিবর রহমান মালিক নুর মোহাম্মদকে নির্মমভাবে হত্যা করে পার্শ্ববর্তী বারহাট্টা থানার দেউলি গ্রামের মাটির নিচে পুতে রাখে। পরবর্তীতে ভিকটিমের ছোট ভাই মো. নুর-ইসলাম বাদী হয়ে নেত্রকোণার পূর্বধলা থানায় একটি হত্যা মামলা দায়ের করলে দীর্ঘ চার মাস পর মামলাটির তদন্ত চলাকালীন সময় আসামি মজিবুর রহমানকে পুলিশ গ্রেপ্তার করে। তারপর আসামির দেয়া তথ্য মতে পার্শ্ববর্তী থানা এলাকা থেকে পুতে রাখা ওই মরদেহের কঙ্কাল উদ্ধার করে। পরে কিছুদিন হাজতবাস করে জামিনে মুক্তি পায় আসামি। পরবর্তীতে আদালত বাদীর আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামী মুজিবর রহমানকে ২০০৪ সালে মৃত্যুদণ্ড প্রদান করেন। এরপর থেকেই পলাতক ছিল আসামি।

র‌্যাব-১৪ ময়মনসিংহ সূত্র জানায়, আসামিকে আদালতে সোপর্দ করার জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App