×

সারাদেশ

মিরসরাইয়ে সাপের কামড়ে যুবকের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২৩, ০৬:২৬ পিএম

মিরসরাইয়ে সাপের কামড়ে যুবকের মৃত্যু

ছবি: ভোরের কাগজ

মিরসরাইয়ে সাপের কামড়ে মো. সাজ্জাদুল ইসলাম (২৪) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

রবিবার (২৩ জুলাই) দুপুরে নিজ বাড়িতে বিষাক্ত একটি সাপ সাজ্জাদ হোসেনের পায়ে কামড় দেয়। সেখান থেকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে তার শারিরীক অবস্থার অবনতি হলে সন্ধ্যায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

সাজ্জাদুল ইসলাম উপজেলার ৯নং মিরসরাই ইউনিয়নের ১নং ওয়ার্ডের মোটবাড়ীয়া গ্রামের মিজানুর রহমানের তৃতীয় সন্তান। সোমবার (২৪ জুলাই) সকাল ৯টায় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

স্থানীয় ফরহাদ হোসেন জানান, সাজ্জাদুল ইসলাম বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে কর্মরত ছিলো। কয়েক বছর আগে সে স্বেচ্ছায় অবসর নিয়ে বাড়ি চলে আসে।

রবিবার দুপুরে নিজ ঘরে ল্যাপটপ চালানোর সময় তাকে পায়ের নীচের অংশে কামড় দেয় একটি সাপ। সেখান থেকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে তার শারিরীক অবস্থার অবনতি হলে সন্ধ্যায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

৯নং মিরসরাই ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য আবদুল হাই সাপের কামড়ে সাজ্জাদুল ইসলামের মৃত্যুর বিষয়ে সত্যতা স্বীকার করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন বলেন, সাপের কামড়ে আহত সাজ্জাদুল ইসলামকে সকল পক্রিয়া অনুসরণ করে প্রতিশোধক দেওয়া হয়ে ছিলো। পরবর্তীতে তার শারিরীক অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। পথে তার মৃত্যু হয়েছে বলে শুনেছি। বিষয়টি অত্যন্ত মর্মান্তিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App