×

সারাদেশ

চট্টগ্রামে জাতীয় পতাকা নিয়ে মিছিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২৩, ০৯:১৫ পিএম

চট্টগ্রামে জাতীয় পতাকা নিয়ে মিছিল

সংবিধান অনুযায়ী আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে চট্টগ্রামে জাতীয় পতাকা নিয়ে বর্নাঢ্য র‌্যালি করেছে আমরা করবো জয় নামে একটি সামাজিক সংগঠন।

রবিবার (২৩ জুলাই) বিকেলে নগরীর আগ্রাবাদ কনভেনশন হল থেকে ছোটপুল এলাকা পর্যন্ত এই র‌্যালিতে নেতৃত্ব দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক প্রশাসক ও চট্টগ্রামে ১৪ দলের আহ্বায়ক খোরশেদ আলম সুজনসহ সংগঠনের নেতৃবৃন্দ।

জাতীয় পতাকা নিয়ে এই র‌্যালির আগে আয়োজিত এক সমাবেশে খোরশেদ আলম সুজন বলেন, ৩০ লাখ শহীদের রক্ত ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাংলাদেশ একটি জাতীয় পতাকা এবং একটি পবিত্র সংবিধান অর্জন করেছে। একটি রাষ্ট্র ও জাতি পরিচালিত হয় সংবিধানকে কেন্দ্র করেই। ঠিক তেমনই আগামী নির্বাচনও কীভাবে হবে তার স্পষ্ট উল্লেখ আছে আমাদের পবিত্র সংবিধানে। ইউরোপ, আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে সংবিধানের ভিত্তিতেই নির্বাচন অনুষ্ঠিত হয় ও বাংলাদেশেও সেভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও মত প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, যখন নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীনভাবে একটি জাতীয় নির্বাচন আয়োজনের প্রস্তুতি শুরু করেছে ঠিক সেই মূহূর্তে নির্বাচনকে বানচাল করার জন্য উঠেপড়ে লেগেছে বিএনপি-জামায়াত চক্র। তারা একটি গণতান্ত্রিক সরকারকে অবৈধ পন্থায় ক্ষমতা থেকে হটাতে চায়। কিন্তু তাদের সে উদ্দেশ্য কোনোভাবেই সফল হবে না। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোনো সুযোগ আমাদের সংবিধানে উল্লেখ নেই। তারপরো সংবিধানের বাহিরে গিয়ে নির্বাচন আয়োজনের জন্য প্রতিনিয়ত সরকারকে হুমকি ধামকি প্রদান করা হচ্ছে। যারা এসব করছে তারা দেশ ও জাতির শত্রু, তারা পবিত্র সংবিধানের শত্রু। তাদের বিরুদ্ধে দেশের সব গণতন্ত্রকামী নাগরিকদের ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান তিনি।

সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জাতীয় পতাকা নিয়ে এই র‌্যালিতে মুহুর্মুহু শ্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা। সুজনের সাথে হাজারো জনতার কণ্ঠে ধ্বনিত হয় সংবিধানকে এগিয়ে নিন, নৌকা মার্কায় ভোট দিন। কোনো বাধাই বাধা না, নেত্রী যখন শেখ হাসিনা। কোন বাধায় থামবে না, মোদের নেত্রী শেখ হাসিনা। স্বাধীনতার দুশমনরা হুঁশিয়ার, সাবধান।

মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি এসএম ইমরান হাসান আহম্মেদ ইমুর সভাপতিত্বে অপরাপর নেতাদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, ন্যাপ কেন্দ্রীয় সদস্য মিটুল দাশগুপ্ত, সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম, বন্দর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইলিয়াছ, কাউন্সিলর আতাউল্ল্যাহ চৌধুরী, রুহুল আমিন তপন, আব্দুর রহমান মিয়া প্রমুখ বক্তব্য দেন। এছাড়া, বিভিন্ন ওয়ার্ড যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কলেজ ছাত্রলীগ, থানা ও ওয়ার্ড ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App