×

সারাদেশ

অর্ধশত কোটি টাকার প্রকল্প অনুমোদন সুনামগঞ্জের জন্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২৩, ০৮:৫১ এএম

অর্ধশত কোটি টাকার প্রকল্প অনুমোদন সুনামগঞ্জের জন্য

ফাইল ছবি

খুশি তিন উপজেলাবাসী

হাওড়ের জেলা সুনামগঞ্জের শান্তিগঞ্জ, জগন্নাথপুর ও ছাতক এই তিন উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে। তাদের বহুল প্রতীক্ষিত স্বপ্ন বাস্তবায়ন করছেন পরিকল্পনামন্ত্রী আলহাজ এম এ মান্নান এমপি।

হাওড়বাসীর প্রতি প্রধানমন্ত্রীর সুনজর ও পরিকল্পনামন্ত্রীর একান্ত প্রচেষ্টায় এ তিন উপজেলার জন্য অর্ধশত কোটি টাকার উন্নয়ন প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। প্রকল্পগুলো বাস্তবায়ন হলে দীর্ঘদিনের দুর্ভোগ থেকে মুক্তি পাবে তিন উপজেলার কয়েক লাখ মানুষ। পাশাপাশি তাদের জীবনমানে আসবে ব্যাপক পরিবর্তন। প্রকল্পগুলোর অনুমোদন হওয়ায় খুশিতে আত্মহারা তিন উপজেলার লোকজন। তারা প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

জানা যায়, প্রায় অর্ধশত কোটি টাকার প্রকল্পের মধ্যে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় গনিগঞ্জ-তেহকিয়া-শিমুলবাক গ্রামের সড়কের শিমুলবাক বাজারসংলগ্ন নিতাইগাঙ্গের উপর ৮০ মিটার গার্ডার সেতু নির্মাণ। পশ্চিম বীরগাঁও ইউনিয়নের বড়মোহা থেকে বসিয়াখাউরী সড়কে চৈতাখালীর উপর ২০ মিটার দৈর্ঘ্যরে গার্ডার সেতু নির্মাণ। রজনীগঞ্জ বাজার ভায়া ডুংরিয়া-জয়সিদ্ধি-ঠাকুরভোগ সড়ক নির্মাণ। ছয়হারা থেকে বাংলাবাজার ভায়া আমড়িয়া সড়কে ১৫ মিটার সেতু, মীর্জাপুর থেকে ফতেহপুর ভায়া মানিকপুর সড়কে ৩ মিটার কালভার্ট নির্মাণ, উপজেলা সদর থেকে রজনীগঞ্জ বাজার ভায়া ডুংরিয়া জয়সিদ্ধি ঠাকুরভোগ বাজারের সড়কে প্রটেক্টিভওয়ার্ক এন্ড ব্লক স্থাপন প্রকল্প।

ছাতক উপজেলায় দেবেরগাঁও-কান্দিপাড়া সড়কে বোকা নদীর উপর ৭৫ মিটার দীর্ঘ সেতু, আরএইচডি (জাতুয়া)- তরতরমদন সড়কে ৩০ মিটার গার্ডার সেতু, খারাই গ্রামে সড়ক, কালীপুর-বিনন্দপুর সড়ক নির্মাণ, কালীপুর-বিনন্দপুর সড়কে ২০ মিটার বক্স কালভার্ট ও খারাই গ্রামের সড়কে প্রটেকটিভওয়ার্ক এন্ড ব্লক নির্মাণ। এছাড়া কালিপুর-বিনন্দপুর সড়কে প্রটেকটিভওয়ার্ক এন্ড ব্লক স্থাপন প্রকল্প। জগন্নাথপুর উপজেলায় নিউমার্কেট-পাইকপাড়া মিলিটারি খালের উপর ৪০ মিটার দীর্ঘ সেতু, জয়দা-মিঠাভরাং রোডে ৬০ মিটার দীর্ঘ সেতু, এরালিয়া-ইসলামপুর-আলীপুর রাস্তায় ৩৫ মিটার বক্স কালভার্ট, পাগলা-জগন্নাথপুর সড়ক থেকে এরালিয়া বাজার সড়কে ৩০ মিটার বক্স কালভার্ট নির্মাণ প্রকল্প। তিন উপজেলায় ১৭টি স্থানে সড়ক, কালভার্ট ও সেতু নির্মাণের জন্য আলাদা আলাদাভাবে ৪৮ কোটি ৮৩ লাখ টাকার প্রকল্পের অনুমোদন দেয় এলজিইডি।

গতকাল শনিবার বিকালে প্রকল্পগুলো অনুমোদনের বিষয়টি ভোরের কাগজকে নিশ্চিত করেছেন এলজিইডি সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. মাহবুব আলম।

বহুল প্রত্যাশিত স্বপ্নের বাস্তবায়ন হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন বলেন, আমরা প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রী মহোদয়ের কাছে চিরকৃতজ্ঞ। সড়ক ও সেতু নির্মাণ প্রকল্পের অনুমোদন হওয়ায় খুশি এলাকার মানুষ। সড়কটি নির্মাণ হলে শত বছরের দুর্ভোগ থেকে মুক্তি পাবে এলাকার মানুষ।

শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন বলেন, মন্ত্রী মহোদয় সুনামগঞ্জের মানুষের জীবনমান উন্নয়নে একের পর এক প্রকল্প নিয়ে আসছেন। গতকাল যে প্রকল্পগুলো অনুমোদন হয়েছে তা হাওড়ের জেলা সুনামগঞ্জের তিন উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল। সেই দাবি পূরণ করায় তিন উপজেলার মানুষ জননেত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি ভোরের কাগজকে বলেন, আমি অবহেলিত অনুন্নত হাওড়ের জেলা সুনামগঞ্জবাসীর জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছি। আমি চেয়েছি, সরকার দিয়েছে। এ সরকার থাকলে আমরা আরো উন্নয়ন করতে পারবো। দেশের আপামর জনসাধারণের প্রতি আমার আহ্বান, দেশের উন্নয়ন অব্যাহত রাখতে এবং দেশকে একটি স্মার্ট দেশে রূপান্তরিত করতে শেখ হাসিনার সরকারকে পুনরায় নির্বাচিত করুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App