×

সারাদেশ

বুয়েটের পর শাবিতেও চান্স পেলো ছাতকের মেধাবী ছাত্র শিমুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুলাই ২০২৩, ০৭:২৭ এএম

বুয়েটের পর শাবিতেও চান্স পেলো ছাতকের মেধাবী ছাত্র শিমুল

শিমুল দাস

বুয়েটের পর এবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান ইউনিটের প্রথম মেধা তালিকায় মনোনয়ন রেজাল্টে রয়েছে ছাতকের মেধাবী ছাত্র শিমুল দাস।

গত শনিবার (২২ জুলাই) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ইউনিটের মেরিট লিস্ট প্রকাশ করে। সেই মনোনয়ন রেজাল্টে শিমুল কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিংয়ে মেধা তালিকায় শীর্ষে রয়েছে।

শিমুল দাস সুনামগঞ্জের ছাতক পৌরসভার মন্ডলীভোগ এলাকার বকুল দাস ও লীলাদের একমাত্র ছেলে। তার বাবা ছাতকে দীর্ঘদিন যাবৎ ফার্মেসী ব্যবসায় মানুষকে সেবা দিয়ে আসছেন।

শিমুল, ২০১৭ সালে ছাতক সরকারী বহুমুখী মডেল উচ্চবিদ্যালয় থেকে জেএসসি এবং ২০২০ সালে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি দুটি পরীক্ষায় অংশগ্রহণ করে গোল্ডেন জিপিএ ৫ সহ টেলেন্টপুলে বৃত্তি পেয়ে কৃতিত্বের সহিত উত্তীর্ণ হয়েছিল। তারপর ২০২২ সালে সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ থেকে এইচএসসি বিজ্ঞান বিভাগে গোল্ডেন জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়। সে ২০১৪ সালে ৫ম শ্রেনিতে মেধা তালিকায় গোল্ডেন জিপিএ-৫ সহ টেলেন্টপুল পেয়েছিলো।

শিমুল দেশসেরা সব বিশ্ববিদ্যালয় গুলোতে ভর্তি পরীক্ষায় তার প্রতিভার স্বাক্ষর রেখেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় গুচ্ছভূক্ত বাইশটি বিশ্ববিদ্যালয় (GST) CKRUET, মেডিকেল এবং বুয়েটসহ সবগুলো পরীক্ষায় টপ মেধা তালিকায় উত্তীর্ণ হয়েছিল।

শিমুলের পিতা বকুল দাস ছেলের সকল শিক্ষক শিক্ষিকার প্রতি অপরিসীম শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করে ছেলের সুউজ্জল ভবিষ্যত কামনা করে জানান, ছেলের এমন অসাধারণ সাফল্যের পেছনে তার মায়ের ত্যাগ ছিল অপরিসীম। পাশাপাশি তার কাকা পলাশ ও তার মামা শিক্ষক মোহন দাস রাহুলের অনুপ্রেরণা তার লক্ষে পৌছাতে শক্তি জুগিয়েছে। পড়ালেখার প্রতি তার নিজের গভীর মনযোগ আর ঐকান্তিক প্রচেষ্টা তাকে সফলতার চূড়ায় পৌছেতে সাহায্য করেছে। আমরা আমাদের সন্তানের সাফল্যে গর্ববোধ করছি। আমি আমার আত্বীয় স্বজন পাড়া প্রতিবেশী তথা দেশবাসীর নিকট দোয়া ও আশীর্বাদ চাই। আমাদের ছেলে যেন একজন বড় ইঞ্জিনিয়ার এবং ভালো মানুষ হয়ে দেশ ও জাতির সেবা করতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App