×

সারাদেশ

শেখ রাসেল মিনি স্টেডিয়াম বাবুগঞ্জবাসীর জন্য প্রধানমন্ত্রীর উপহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুলাই ২০২৩, ১০:০৬ পিএম

শেখ রাসেল মিনি স্টেডিয়াম বাবুগঞ্জবাসীর জন্য প্রধানমন্ত্রীর উপহার

বরিশালের বাবুগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

শনিবার (২৩ জুলাই) বিকেলে উপজেলার দ্বারিকা এলাকায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাকিলা রহমানের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বরিশাল-৩ আসনের সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু।

উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রকল্পটি বাবুগঞ্জবাসীর জন্য প্রধানমন্ত্রীর একটি বিশেষ উপহার। প্রধানমন্ত্রীর নির্দেশনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দেশব্যাপী এ বিশাল কর্মযজ্ঞ সফলতার সাথে বাস্তবায়ন করে চলেছে। আমরা যা পরিকল্পনা করি প্রধানমন্ত্রীর শেখ হাসিনা সেটা বাস্তবায়ন করেন।

তিনি আরো বলেন, আজ শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্য দিয়ে বাবুগঞ্জ উপজেলার জনগণের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হয়েছে। দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের পাশাপাশি জেলা শহরে আধুনিক স্টেডিয়ামসহ বিভিন্ন আধুনিক ক্রীড়া অবকাঠামো গড়ে তোলা হচ্ছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃধা মুহাম্মদ আক্তার উজ জামান মিলন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইকবাল আহম্মেদ আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব। এছাড়া, আরো উপস্থিত ছিলেন বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন, মোস্তফা কামাল চিশতী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাসুদ করিম লাভলু, বাবুগঞ্জ উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক ও মাধবপাশা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলহাজ্ব সিদ্দিকুর রহমান, জাতীয় পার্টির বাবুগঞ্জ উপজেলা যুগ্ম আহবায়ক আলাউদ্দিন রাজ, যুব সংহতি সাধারণ সম্পাদক সোহেল হাওলাদার।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে সারাদেশে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে বাবুগঞ্জ উপজেলায় এই স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। এর নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে চার কোটি ৮৫ লাখ টাকা।

শেখ রাসেল মিনি স্টেডিয়ামে খেলার মাঠ উন্নয়ন কাজসহ দুইতলা প্যাভিলিয়ান ভবন নির্মাণ, পাঁচ ধাপ বিশিষ্ট সাধারণ গ্যালারি নির্মাণসহ অন্যান্য উন্নয়ন কাজ থাকবে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন জাতীয় ক্রীড়া পরিষদের অধীনে এই স্টেডিয়ামের নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App