×

সারাদেশ

এক প্রেমিকার অনশনের খবরে আরেক প্রেমিকার আত্মহত্যা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুলাই ২০২৩, ১২:৩১ পিএম

এক প্রেমিকার অনশনের খবরে আরেক প্রেমিকার আত্মহত্যা!

মোরশেদ আলম ও অনশনরত তরুণী। ছবি: সংগৃহীত

ভোলার চরফ্যাশনে মোরশেদ আলম নামে কলেজছাত্রের প্রেমে মজেছিলেন দুই প্রেমিকা। তাদের মধ্যে একজন বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে ৩ দিন ধরে অনশনে করছেন।

এ খবর শুনে আরেক প্রেমিকা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। এতে অভিযুক্ত প্রেমিক মোরশেদ নিজ ঘরবাড়ি ছেড়ে পালিয়ে গেছেন।

তবে, অনশনকারী প্রেমিকাকে ঘরে আটকে নির্যাতনের অভিযোগ উঠেছে মোরশেদের পরিবারের বিরুদ্ধে। কিন্তু পুলিশ এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ উঠেছে। এ ঘটনা দেখতে উৎসুক জনতা সারাদিন ভিড় করছেন প্রেমিক মোরশেদের বাড়িতে।

গত বৃহস্পতিবার বিকাল থেকে উপজেলার চর মানিকা ইউনিয়নের করিমপাড়া গ্রামের মাওলানা সামসুদ্দিনের বাড়িতে বিয়ের দাবিতে ওই তরুণী অনশনে বসেন। মাওলানা সামসুদ্দিনের ছেলে মোরশেদ আলম। তিনি স্থানীয় একটি মসজিদের ইমাম।

দুই ভাই এক বোনের মধ্যে মোরশেদ দ্বিতীয় সন্তান। আর আত্মহত্যাকারী প্রেমিকা নাম নাবিলা। তিন বোনের মধ্যে নাবিলা সবার বড় ছিল।

অনশনরত তরুণীর দাবি, মোরশেদ আলমের সঙ্গে তার দুই বছর প্রেম চলছে। তরুণীর পারিবারিকভাবে বিয়ে ঠিক হলে প্রেমিক মোরশেদের প্ররোচণায় তিনি গত ১২ জুলাই বাড়ি থেকে ৬০ হাজার টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে আসেন।

এরপর বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিভিন্ন স্থানে একান্তে সময় কাটান। ওইদিন দক্ষিণ আইচা গণস্বাস্থ্য হাসপাতালের সামনে রেখে মোরশেদ টাকা পয়সা নিয়ে আত্মগোপনে চলে যান। নিরুপায় হয়ে ওই তরুণী মোরশেদের বাড়িতে এসে বিয়ের দাবিতে অনশন করেন।

শুক্রবার বিকালে মাওলানা সামসুদ্দিনের বাড়িতে গিয়ে দেখা যায়, ছেলের ঘরের মধ্যে মেয়েটিকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। তার সঙ্গে কাউকে দেখা করতে দেয়া হচ্ছে না।

অনশনকারী প্রেমিকার মায়ের অভিযোগ, তার মেয়েকে পিটিয়ে আহত অবস্থায় আটকে রাখা হয়েছে।

এ বিষয়ে দক্ষিণ আইচা থানার ওসি শাখাওয়াত হোসেন বলেন, মোরশেদের বাড়িতে এক প্রেমিকার অবস্থান এবং অনশনের খবর পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। কিন্তু এখানে পুলিশের কিছু করার নেই। ভুক্তভোগী চাইলে আদালতে যেতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

অন্যদিকে, মোরশেদের বাড়িতে এক প্রেমিকার অনশনের খবরে তার আরেক প্রেমিকা চরফ্যাশন উপজেলার এওয়াজাপুর গ্রামের নাবিলা (১৯) নামে এক তরুণী বৃহস্পতিবার রাতে ঘরের ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। নাবিলার সঙ্গে মোরশেদের পারিবারিকভাবে বিয়ে ঠিক হয়েছিল।

এ ব্যাপারে শশীভূষণ থানার ওসি এনামুল হক জানান, আত্মহত্যার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ক্ষোভ-হতাশা থেকে নাবিলা আত্মহত্যা করেছেন।

পরিবারের অভিযোগ না থাকায় লাশ অভিভাবকদের বুঝিয়ে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App