×

সারাদেশ

মাদ্রাসাছাত্রকে অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুলাই ২০২৩, ১১:৩৫ এএম

মাদ্রাসাছাত্রকে অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

মো. ইভান। ছবি: কামরুল হাসান রুবেল, রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর রাঙ্গাবালীতে মো. ইভান নামে এক মাদ্রাসাছাত্রকে অপহরণ করে মুক্তিপণ দাবির ঘটনায় দুই অপহরণকারী গ্রেপ্তার করেছে পুলিশ।

তথ্য প্রযুক্তির সহায়তায় রাজধানীর বংশাল এলাকায় অভিযান চালিয়ে ভুক্তভোগীকে উদ্ধার ও দুই অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়েছে। পরে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন- বরিশালের মুলাদী থানার ভাটামারা এলাকার হামিদুর রহমান এবং একই এলাকার মো. আজহার।

পুলিশ জানায়, ইভান (১৪) রাঙ্গাবালী উপজেলার কাউখালী হাফিজিয়া মাদ্রাসায় পড়তো। পড়ালেখার চাপে গত ১১ জুলাই মাদ্রাসা থেকে পালিয়ে লঞ্চে করে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। একপর্যায়ে ওই ছাত্র লঞ্চের মধ্যে অপহরণকারীদের খপ্পরে পড়ে।

লঞ্চটি ফতুল্লা পৌঁছালে অপহরণকীরা তাকে অপহরণ করে নিয়ে যায়। এরপর ইভানের মাকে ফোন দিয়ে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়। ইভানের মা টাকা না দিয়ে ১৫ জুলাই রাঙ্গাবালী থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি করেন।

পরে পটুয়াখালী জেলা পুলিশ সুপার সাইদুল ইসলামের নির্দেশে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান শুরু করে রাঙ্গাবালী থানা পুলিশ।

রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম মজুমদার জানান, লঞ্চ থেকে ছেলেটিকে অপহরণ করে নেয়া হয়। পরে ওর মাকে ফোন দিয়ে অপহরণকারীরা জানায় তারা কক্সবাজার আছে। মুক্তিপণের টাকা না দিলে মেরে ফেলা হবে। এমন হুমকির পরে ছেলেটির মা এসে রাঙ্গাবালী থানায় সাধারণ ডায়েরি করেন।

পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঢাকার বংশাল থানার সহযোগিতা নিয়ে আসামীদের গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App