×

সারাদেশ

খুলনায় ২ জেএমবি সদস্যের ১০ বছর করে কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২৩, ০৩:৪৩ পিএম

খুলনায় ২ জেএমবি সদস্যের ১০ বছর করে কারাদণ্ড

খুলনায় ২ জেএমবি সদস্যের ১০ বছর করে কারাদণ্ড। ছবি: সংগৃহীত

খুলনায় সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় দুই জেএমবি সদস্যকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের পিপি মো. শওকত আলী সুজা।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর সাড়ে ১২টায় সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক রোজিনা আক্তার এ রায় ঘোষণা করেন। একই আইনের আরও দুটি ধারায় তাদের একজনকে ৭ বছর, অপরজনকে ৬ মাস কারাদণ্ড দেওয়া হয়। সবগুলো ধারার সাজা একই সঙ্গে চলবে।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- নূর মোহাম্মদ অনিক (২৭) ও মো. মোজাহিদুল ইসলাম রাফি (২৪)। তারা দুইজনই খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। রায় ঘোষণার পর তাদেরকে কড়া নিরাপত্তায় আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের পিপি মো. শওকত আলী সুজা জানান, ২০২০ সালের ২৫ জানুয়ারি রাতে বোমা তৈরির সরঞ্জামসহ খুলনা মহানগরীর গল্লামারী এলাকা থেকে নূর মোহাম্মদ অনিক এবং মো. মোজাহিদুল ইসলাম রাফিকে আটক করে পুলিশ। তখন তারা খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং জেএমবির সক্রিয় সদস্য ছিলেন।

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা শাখার পরিদর্শক এনামুল হক ২০২০ সালের ২২ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন। তাদের সন্ত্রাসবিরোধী আইনের মামলার পৃথক তিনটি ধারায় সাজা দিয়েছেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App