×

সারাদেশ

জমি নিয়ে বিরোধ, রাঙ্গাবালীতে সন্ত্রাসী হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুলাই ২০২৩, ১২:০০ এএম

জমি নিয়ে বিরোধ, রাঙ্গাবালীতে সন্ত্রাসী হামলা

ছবি: ভোরের কাগজ

শ্লীলতাহানির চেষ্টা

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় অংশীদারের কাছে বিক্রি করা জমি দখল না দিয়ে উল্টো বাড়িতে এসে চারজনে মিলে সন্ত্রাসী হামলা করেন। বাড়ির উঠানে সবজি গাছ উপড়ে ফেলে নারীদের শ্লীলতাহানির চেষ্টা ও বাড়ির দরজার সামনে কাটা দিয়ে বেড়া দেয়ার মতো ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকেলে উপজেলার বড়বাইশিয়া ইউনিয়নের গাববুনিয়া গ্রামে সিকদার বাড়িতে ঘটনাটি ঘটে। সামীম সিকদারের বাড়িতে চারজন মিলে সন্ত্রাসী হামলা চালায়। হামলাকারীরা হলেন জসিম সিকদার (৭০), অসিম সিকদার (৫৫), তহসিন সিকদার দ্বীনইসলাম সিকদার।

স্থানীয় সূত্র জানায়, গত বছর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সময় হামলাকারী চারজনের ভাই মহসিন শিকদার ২ নং ওয়ার্ড থেকে সাধারণ সদস্য পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে জয়লাভ করার জন্য চাচতো ভাই শামীম শিকদার এর বাড়ির পাশে থাকা মহসিন শিকদারের ভাগের জমি ১৫ শতাংশ সামীম সিকদারের কাছে মোখিকভাবে বিক্রি করার কথা বলে ১২ হাজার টাকা দরে মোট ১ লাখ ৮০ হাজার টাকা নেয়। নির্বাচনে জয়লাভ করতে না পেরে জমির দলিল দিতে অস্বীকার করেন, পরে স্থানীয় পরিষদের সহায়তায় জমির দলিল দিলেও তার শরিকরা ওই জমি আপসবণ্টনে না দিয়ে জোরজবরদস্তির করে তারা ভোগ দখল করে এবং সামীম সিকদারের বাড়ির পাশে কাঁটা পেতে রাখে ও বিভিন্ন রকম গালিগালাজ হুমকি-ধমকিসহ সন্ত্রাসী হামলা চালায়। এসময় সামীম সিকদারের রোপন করা বিভিন্ন রকম সবজি গাছ উপড়ে ফেলে দেন। পরে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সহায়তায় চৌকিদার পাঠিয়ে কাটা সরিয়ে ফেলা হয়। এ বিষয়ে সামীম সিকদারের স্ত্রী নিরাপত্তাহীনতায় ভুগছেন।

ভুক্তভোগী সামীম সিকদারের স্ত্রী বলেন, আমি মহিলা মানুষ, একা বাড়িতে থাকি এরা আজকে আমার বাড়িতে দলবল নিয়ে মারতে আসছে। পরবর্তীতে এই জমির জন্য খুনের মতো ঘটনা ঘটতে পারে।

সামীম সিকদারের ভাই বাদল সিকদার বলেন, আমরা বাড়িতে থাকি না। আমার স্ত্রী, বাবা, মা অন্য বাড়িতে থাকে। এ অবস্থায় তারা সন্ত্রাসী হামলা করলে যে কোনো সময় একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যেতে পারে। আমি এ বিষয়ে সুষ্ঠু ফয়সালা চাই।

স্থানীয় প্রত্যাক্ষদর্শী জানান, ঘটনা সম্পূর্ণ সত্য তারা চারজনে এসে সন্ত্রাসী কায়দায় গাছকেটে মহিলাদের মারধরের জন্য বারবার চেষ্টা চালায় ও দরজায় কাঁটা পেতে রাখে।

অভিযুক্ত অসিম সিকদার মুঠোফোনে বলেন, আমরা স্থানে উপস্থিত না থাকায় আমাদের ৩০ শতাংশ জমি সামীম সিকদার জোরপূর্বক ভোগদখল করে নেন। আমার জমিনে আমি কাঁটা দিয়ে বেড়া দিয়ে এসেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App