×

সারাদেশ

বস্তুনিষ্ঠ সংবাদ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে আরো ত্বরান্বিত করবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২৩, ১২:৪৩ পিএম

বস্তুনিষ্ঠ সংবাদ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে আরো ত্বরান্বিত করবে

ছবি: ভোরের কাগজ

বস্তুনিষ্ঠ সংবাদ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে আরো ত্বরান্বিত করবে

বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি, দৈনিক ঢাকা টাইমস ও এই সময়ের সম্পাদক দেশ বরাণ্য সাংবাদিক আরিফুর রহমান দোলন ফরিদপুরের আলফাডাঙ্গায় কর্মরত মিডিয়া কর্মীদের সাথে মতবিনিময় সভায় অংশ গ্রহণ করেন।

আওয়ামী লীগ সরকারের ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড প্রসঙ্গে দোলন বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। তাই সত্য, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে আরো ত্বরান্বিত করবে। তিনি বলেন,সরকারের সীমাহীন উন্নয়ন কর্মকাণ্ড প্রচার করা সাংবাদিকদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। তিনি তারা সত্য, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে আরো ত্বরান্বিত করবে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল ১১টায় ফরিদপুরের আলফাডাঙ্গা প্রেসক্লাব কার্যালয়ে গণমাধ্যম কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

মতবিনিময়কালে নিজের শৈশব, কৈশোর, ছাত্র জীবন, ছাত্র রাজনীতি ও সাংবাদিকতার নানা দিক নিয়ে স্মৃতিচারণমূলক দীর্ঘ বক্তব্য রাখেন তিনি।

বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলের ধারাবাহিক উন্নয়নের চিত্র তুলে ধরে কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সহ-সভাপতি আরিফুর রহমান দোলন বলেন, ‘আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা বিশ্বের ক্ষমতাধর নেতাদের মধ্যে অন্যতম। বঙ্গবন্ধু কন্যার ডায়নামিক নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে। তাই দেশের উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আবারও জননেত্রী শেখ হাসিনাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করতে হবে।’

ফরিদপুর-১ আসনের মানুষের হয়ে দেশের জাতীয় সংসদে কথা বলতে চান তিনি। এজন্য চান তার প্রিয় দল আওয়ামী লীগের মনোনয়ন। দীর্ঘদিনের এ লালিত স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বিরামহীন ভাবে মাঠে ময়দানে কাজ করে চলেছেন দোলন। নিবিড় যোগাযোগ, সেবা ও ভালোবাসা দিয়ে মানুষের মন জয়ের চেষ্টার পাশাপাশি এলাকার উন্নয়নেও যথাসাধ্য অবদান রাখছেন তিনি। ফলে সাধারণ মানুষের মাঝে তার গ্রহণযোগ্যতা, আস্থা ও বিশ্বাসের মাত্রা ক্রমশই ঊর্ধ্বমুখী। একদিকে প্রতিভাবান সাংবাদিক, সুবিশাল পারিবারিক ঐতিহ্য আরেক দিকে মন উজার করে মানুষের সেবাশশ্রূষা করার ফলে এই আসনটিতে দোলন এখন এক ব্যতিক্রমী নেতৃত্বের নাম। এ আসনে আওয়ামী লীগের অন্যসব মনোনয়ন প্রত্যাশীর তুলনায় দোলনের অবস্থান একটু আলাদা, ভিন্ন উচ্চতায়।

প্রথিতযশা সাংবাদিক আরিফুর রহমান দোলন গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘আমি নিজেও পেশায় একজন সাংবাদিক। আমরা একই পরিবারের সদস্য। আমার কাছে আপনাদের চাওয়া পাওয়ায় যেমন ভিন্নতা থাকতে পারে তেমনি আপনাদের কাছেও আমার আবদারটা একটু বেশি। আপনারা সব সময় আমার পাশে থাকবেন; আমি এটাই প্রত্যাশা করি।’

মতবিনিময় সভায় আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলমগীর কবীরের সঞ্চালনায় উপজেলায় কর্মরত গণমাধ্যম কর্মীরা অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App