×

সারাদেশ

নৌকার বিজয় মানে দেশবাসীর বিজয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২৩, ০৫:৩৭ পিএম

নৌকার বিজয় মানে দেশবাসীর বিজয়

ছবি: ভোরের কাগজ

নৌকার বিজয় মানে দেশবাসীর বিজয়

বঙ্গকন্যার নেতৃত্বে দেশ বিশ্ব দরবারে প্রশংসনীয়- অ্যাড জামাল হোসেন মুন্না

ফরিদপুরের আলফাডাঙ্গায় দীর্ঘ প্রায় ৮ বছর পর জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে গোপালপুর ইউনিয়ন কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে।

ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সোমবার (১০ জুলাই) বিকাল ৪টার দিকে গোপালপুর বাজারে ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করে গোপালপুর ইউনিয়ন কৃষকলীগ।

ত্রি-বার্ষিক সম্মেলনে উপজেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক নাজমুল ইসলাম রানা’র সভাপতিত্বে প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়।

এ অধিবেশনে উদ্বোধন হিসেবে বক্তব্য দেন, উপজেলা কৃষকলীগের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ দোলোয়ার হোসেন।

তিনি বলেন, যোগ্য নেতৃত্বের মাধ্যমে বিএনপি দোসরদের বিরুদ্ধে মোকাবেলা করে আওয়ামীলীগ সরকারকে আবারও ক্ষমতায় আনতে হবে।

তিনি বলেন, শেখ হাসিনা সরকার বারবার দরকার।কেননা উন্নয়ন রোল মডেল বাংলার মানুষের ভাগ্যের চাকা পরিবর্তন হয়েছে। আওয়ালীগ সরকার মুক্তিযোদ্ধা স্বপক্ষের শক্তি। পাকিস্তানি দোসর বিএনপি-জামায়াতের হাতে ক্ষমতা গেলে দেশ রসাতলে যাবে। তাই আমাদের সবার ঐক্যবদ্ধ হয়ে নৌকা প্রতীকে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে।

তিনি বলেন, নৌকার বিজয় মানে দেশ বাসীর বিজয়। নৌকা ক্ষমতায় গেলে মানুষ শান্তিতে থাকে। তাই নৌকার বিজয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ নির্বাচন। তিনি বলেন, এ নির্বাচন মুক্তিযোদ্ধা স্বপক্ষের নির্বাচন, এ নির্বাচন দেশের উন্নয়নের নির্বাচন। উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশকে ধরে রাখতে শেখ হাসিনা সরকারকে আবারও ক্ষমতায় আনতে হবে।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক এ্যাড. শেখ জামাল হোসেন মুন্না।

তিনি বলেন, সরকারের সীমাহীন উন্নয়ন বাংলাদেশের জন্য মাইলফলক হয়ে থাকবে। আজ বঙ্গকন্যার সুযোগ্য নেতৃত্বে দেশ বিশ্ব দরবারে প্রশংসনীয় হয়ে ওঠেছে।তিনি বলেন, কৃষকলীগের কমিটিতে যারা অন্তর্ভূক্ত হবে মুক্তিযোদ্ধার স্বপক্ষের শক্তি হতে হবে। তিনি বলেন,অনেক সাবেক ছাত্রলীগ নেতা আছে,যারা অভিমান করে দলের কর্মকাণ্ড করে না।তাদের কে দলে স্থান দিয়ে দলের কর্মকান্ড বৃদ্ধি করে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।

গোপালপুর ইউনিয়ন জাতীয় শ্রমিক লীগের সভাপতি হাসমত হোসেন কাজলের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলীম সুজা, উপজেলা কৃষকলীগের সদস্য সচিব খান আমিরুল ইসলাম, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান ও সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইকবাল হোসেন চুন্নু, টগরবন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জালাল উদ্দীন ফকির, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মো. ইয়াসিন মাস্টার, টগরবন্দ ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মো. নুর নবী মিয়া ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মকিবুল হাসান মক্কা প্রমুখ।

গোপালপুর ইউনিয়ন কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে দুই সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়।

তারা হলেন সভাপতি রফিকুল ইসলাম নুর আলমকে ও সাধারণ সম্পাদক ইউপি সদস্য ইব্রাহিম হোসেনকে নির্বাচিত করে গোপালপুর ইউনিয়ন কৃষকলীগের কমিটি ঘোষণা করা হয়।

গোপালপুর ইউনিয়ন কৃষকলীগের ত্রি-বার্ষিক নব কমিটি দলকে সংগঠিত করে দলীয় কর্মকাণ্ড গতিশীল হবে এমনটায় ভাবনা উপজেলা কৃষকলীগের। একইসাথে আগামী ৩০ জুলাই মধ্যে পূর্ণাঙ্গ ইউনিয়ন কৃষকলীগের কমিটি গঠন করে উপজেলা কৃষকলীগের সদস্য সচিব এর কাছে জমা দেওয়ার জন্য আহ্বায়ক নির্দেশ প্রদান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App