×

সারাদেশ

খেলার সমর্থন নিয়ে খুন: একবছর পর আসামি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৩, ০৩:৫৮ পিএম

খেলার সমর্থন নিয়ে খুন: একবছর পর আসামি গ্রেপ্তার

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় আইপিএলের খেলায় জুয়া ধরে দলের সমর্থন নিয়ে ঝগড়ার একপর্যায়ে খুন হয়েছিলেন ফারুক। গত বছর মে মাসে এই খুনের ঘটনার পর থেকে এজাহারভুক্ত মূল আসামীরা পলাতক ছিলেন। সেই মামলার তদন্ত করতে গিয়ে চট্টগ্রামে র ্যাবের হাতে ধরা পড়লো আসামী আলী হায়দার ওরফে মোহাম্মদ আলী। গত ৭ জুলাই তাকে গ্রেপ্তার করা হলেও রবিবার র‌্যাব-৭ এর পক্ষ থেকে বিষয়টি জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্র মতে, গত বছর ৫ এপ্রিল রাতে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আমানবাজারের নাজিম কলোনিতে স্থানীয় একটি চায়ের দোকানে বসে আইপিএলের খেলা দেখছিলেন ফারুক ও তার অন্য সঙ্গীরা। এসময় খেলার সমর্থনে জুয়া ধরা নিয়ে ভিকটিম ফারুক ও ফয়সাল এর মধ্যে পছন্দ-অপছন্দের দল সমর্থন নিয়ে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে ফয়সাল হালকা হতাহত হয়ে ঘটনাস্থল থেকে চলে যায়। ঘটনার ঘন্টাখানেক পর ফয়সাল তার নেতৃত্বে ১৫-২০ জনের দলবল নিয়ে দেশীয় অস্ত্রসস্ত্রসহ ফারুকের ওপর হামলা চালায়। সেখান থেকে আহত অবস্থায় ফারুক তার বাসায় পালিয়ে গেলেও ফয়সাল বাহিনী ফারুকের বাড়িতে দফায় দফায় গিয়ে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে নির্মম ও নৃশংসভাবে গুরুতর আঘাত করে মৃত্যু নিশ্চিত করে। ভিকটিম ফারুককে বাঁচাতে তার বোন জেসমিন আক্তার এগিয়ে আসিলে তাকেও আঘাত করা হয়। আহত অবস্থায় দুজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় ফারুক মারা যান। এ ঘটনায় নিহত ভিকটিম ফারুক এর মা বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় একটি হত্যা মামলা করেন।

এই হত্যা মামলায় মামলার এজাহারভুক্ত ২ নম্বর আসামি মঈন উদ্দিন চিশতীকে আটক করে হাটহাজারী থানা পুলিশ। পরবর্তীতে র‌্যাব-৭ এর কর্মকর্তারা ওই মামলার প্রধান আসামি ফয়সাল এবং এজাহার নামীয় ৩ নম্বর আসামি ফরহাদকে আটক করতে সমর্থ হয়। মামলার অপরাপর পলাতক আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে। গত ৭ জুলাই গোপন সংবাদের ভিত্তিতে এই হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী আলী হায়দার ওরফে মোহাম্মদ আলী চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন লালিয়ার হাট এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-৭, একটি টীম। গ্রেপ্তারের পর উপস্থিত সাক্ষীদের সামনে আটককৃত আসামি হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি মর্মে স্বীকার করে। গ্রেপ্তারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App