×

সারাদেশ

প্রধানমন্ত্রীকে আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২৩, ০৮:৫০ পিএম

প্রধানমন্ত্রীকে আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

ছবি: ভোরের কাগজ

প্রধানমন্ত্রীকে আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী
প্রধানমন্ত্রীকে আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য কিউভেরাটি জাতের আনারস পাঠিয়েছেন।

শনিবার (৮ জুলাই) বিকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে উপহার হিসেবে ৯৮০ কেজি আনারস পাঠানো হয়। এর আগে গত ১৫ জুন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহার জন্য ১০০টি কাটুর্নে করে হিমসাগর জাতের ৫০০ কেজি আম উপহার হিসাবে পাঠিয়েছিলেন।

বিকাল সাড়ে ছয়টার দিকে সীমান্তের শূন্যরোখায় ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহার পক্ষে রাজ্যের হর্টিকালচার সেন্টারের পরিচালক ড. দীপক বৈদ্যের নেতৃত্বে একটি প্রতিনিধি দল উপহারের আনারসগুলো নিয়ে আসেন। পরে ১০০টি কার্টুনে ৯৮০ কেজি আনারস বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের চট্টগ্রাম অ্যাটাচের (এএসও) নকুল সানুয়ালের কাছে বুঝিয়ে দেন। ভারতীয় হাইকমিশন উপহারের আনারসগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠিয়ে দেবে।

এসময় রাজ্যের হর্টিকালচার সেন্টারের পরিচালক ড. দীপক বৈদ্য সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, এই পণ্য রপ্তানির জন্য যে কোনো দেশের জন্যই খুবই উপযোগি ও অনুকুল। শুভেচ্ছা স্বরূপ উপহার পাঠিয়ে আমরা এই বার্তা বাংলাদেশের প্রধানমন্ত্রীকে দিচ্ছি। আশা করছি এই বার্তা দেশ বিদেশেও পৌছে যাবে। যারা ব্যবসায়ী আছেন তারা এই পণ্য নিয়ে ব্যবসা করলে ত্রিপুরার কৃষক সমাজ ন্যায্য মূল্য পাবেন এবং উপকৃত হবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App