×

সারাদেশ

গাইবান্ধায় ২৩ ঘন্টায় তিনজন খুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুলাই ২০২৩, ১২:১২ পিএম

গাইবান্ধায় ২৩ ঘন্টায় তিনজন খুন

ছবি: ভোরের কাগজ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নাকাই ইউনিয়নের খুকশিয়া গ্রামে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় আব্দুস কুদ্দুস নামে আরও একজন খুন হয়েছেন। এ নিয়ে ২৩ ঘন্টায় তিনজনের খুনের ঘটনা ঘটে। আব্দুল কুদ্দুস ওই গ্রামের মৃত মোবারক আলীর ছেলে।

শনিবার রাত ১০ টার দিকে উপজেলার নাকাই ইউনিয়নের খুকশিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এনিয়ে গাইবান্ধা জেলায় পৃথক ঘটনায় ১ জুলাই ২৩ ঘন্টার ব্যবধানে তিনজন খুন হয়েছে। একদিনে তিনজন খুনের ঘটনায় জেলায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গোবিন্দগঞ্জ উপজেলার নাকাই ইউনিয়নের খুকশিয়া গ্রামে দীর্ঘ দিন থেকে মধু মিয়া ও আনসার আলীর মধ্য জমি নিয়ে বিরোধ চলে আসছিল। আজ শনিবার সকালে বিরোধী জমিতে দুইপক্ষ সীমানা নিধারনের জন্য সার্ভেয়ার (আমিন) নিয়ে আসেন। সার্ভেয়ার এসেও তাদের বিরোধ মিটমাট করতে পারেনি। এ নিয়ে দিনভর তাদের মধ্যে ঝগড়া বিবাদ চলছিলো। এক পর্যায়ে গতকাল শনিবার রাত দশটার দিকে আনসার আলীর ভাই আব্দুস কুদ্দুসের সাথে জমি বিষয় নিয়ে মধু মিয়ার তর্ক চলছিলো। মধুর লোকজন অতর্কিতভাবে কুদ্দুসের উপর হামলায় চলায়। তারা এলোপাতারি কুদ্দুসকে মারপিট করলে ঘটনান্থলেই তিনি মারা যান।

এঘটনায় এলাবাসী হত্যাকারীদের ঘরের মধ্যে আটকে রেখে গোবিন্দগঞ্জ থানায় খবর দিলে জেলার সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার সাহা, গোবিন্দগঞ্জ থানার ওসি শামসুল আলম শাহ, পুলিশ পরির্দশক (তদন্ত) বুলবুল ইসলামসহ পুলিশ সদস্যরা উপস্থিত হয়ে হত্যাকারী সন্দেহে ১০ জনকে আটক করে। আটককৃতরা হলেন-উপজেলা খুকশিয়া গ্রামের মধু মিয়া, ছেলে ছকু মিয়া, সাইদার, সানোয়ার, কাওসার, মনতাজ, মধু মিয়ার স্ত্রী শিউলী বেগম, দুই মেয়ে মিম আর মিতু ও সুমনা। পরে নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

গোবিন্দগঞ্জ থানার ওসি শামসুল আলম শাহ আজ সকাল ১১ টায় এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এঘটনায় জড়িত থাকার অভিযোগ দশজনকে আটক করা হয়েছে। একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এর আগে শুক্রবার রাত ১২ থেকে শনিবার সন্ধ্যা ৭টায় মধ্যে গাইবান্ধা সদর উপজেলায় ১৯ ঘন্টার ব্যবধানে এক নারীসহ দুইজনকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। নিহতরা হলেন সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের সোনাইডাঙ্গা চরপাড়া সোনাইডাঙ্গা গ্রামের মৃত ফয়জার মিয়ার ছেলে ইউনুস আলী (৪৫) ও রামচন্দ্রপুর ইউনিয়নের জলের মোড় গ্রামের মোহাম্মদ আলীর স্ত্রী লুতফা বেগম (৬০)।

জানা গেছে, ইউনুস আলীর সঙ্গে আপন বড়ভাই রফিকুল ইসলামের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে শুক্রবার (৩০ জুন) রাত ১২টার দিকে ইউনুস আলীর সাথে বড়ভাই রফিকুল ইসলামের বাকবিতন্ডা হয়। এসময় রফিকুল ইসলামের ছেলে মোতালেব, লতিফ, মোনারুল ইউনুস মিয়াকে একা পেয়ে ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকে। এতে গুরুতর আহত হন ইউনুস মিয়া। স্থানীয়রা তাকে উদ্ধার করে রাত ১টার দিকে গাইবান্ধা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় শনিবার (১ জুলাই) সন্ধ্যায় সদর থানায় একটি হত্যা মামলা করা হয়েছে।

অপরদিকে সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের জলের মোড়ে ১ জুলাই শনিবার সন্ধ্যা ৭টার দিকে লুতফা বেগম (৬০) নামে এক বৃদ্ধার গলাকাটা লাশ উদ্ধার করেছে সদর থানা পুলিশ। শনিবার বিকেলে নিজ বাড়ির উঠানে বৃদ্ধা লুতফা বেগমের গলাকাটা মরদেহ দেখে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে। স্বজন ও এলাকাবাসী জানায়, লুতফার স্বামী মোহাম্মদ আলী দিনাজপুরে মেয়ের বাড়িতে বেড়াতে যান। লুতফা বেগম একাই বাড়িতে ছিলেন। কে বা কারা লুতফাকে বাড়িতে একা পেয়ে হত্যা করে লাশ বাড়ির উঠানে ফেলে রেখে যায়।

দুই হত্যাকান্ডের বিষয়ে গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান জানান, 'নিহত দুই ব্যক্তির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ইউনুস মিয়ার হত্যাকান্ডের ঘটনায় মামলা হয়েছে। এছাড়া নিহত বৃদ্ধার ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App