×

সারাদেশ

সুইডেন নয়, আমরা বাঙালির মতো সফল হতে চাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২৩, ০৫:২৫ পিএম

সুইডেন নয়, আমরা বাঙালির মতো সফল হতে চাই

ছবি: ভোরের কাগজ

গত কয়েকদিন আগে সুইডেন কুরআন শরীফ অবমাননাকারীকে পৃষ্ঠপোষকতা করে বিশ্বের ১৯০ কোটি মুসলিমের সঙ্গে প্রতারণা ও কুরআন শরীফ অবমাননা করেছেন। তাই আমরা সুইডেন রাষ্ট্রের মতো সফল মানুষ হতে চাই না, আমরা বাঙ্গালীর মতো সফল মানুষ হতে চাই।

শনিবার (১ জুলাই) বেলা ১২ টায় ক্ষেতলাল উপজেলা পরিষদ মিলনায়তনে কৃতি শিক্ষার্থী ও গুনী ব্যক্তিদের কৃতি সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি ওই সব কথা বলেন।

কৃতি শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরো বলেন, নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলো। শুধু নিজের জন্য নয়, বরং সমাজ ও দেশের জন্য তোমরা বাঁচো। তাহলেই তোমাদের জন্ম সার্থক হবে।

স্বেচ্ছাসেবী সংগঠন উজ্জ্বল নক্ষত্র ফাউন্ডেশনের আয়োজনে এইচ এস সি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্স প্রাপ্ত শিক্ষার্থী এবং সামাজিক ও মানবিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায় উপজেলার ২৮ শিক্ষার্থী ও ১০ গুণি ব্যক্তিসহ উপজেলার মোট ৩৮ জনের মধ্যে কৃতি সংবর্ধনা ক্রেস্ট (পদক) ও সনদ বিতরণ অনুষ্ঠানে ওই সংগঠনের সভাপতি ফিরোজ হোসেন আওলাদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

উজ্জ্বল নক্ষত্র ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আমানুল্লাহ আমান এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মণ্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান বন্যা, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল মজিদ মোল্লা।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) অধ্যাপক ড. খাইরুল আলম, কৃতি শিক্ষার্থীদের মধ্যে মিনহাজুল ইসলাম, সৌমিক চৌধুরী, আব্দুর রহমান গালিব, মানবিক বন্ধু ফেরদৌসী রানা চৌধুরী, উপজেলা পরিষদের সিএ এসএম শওকত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাংলা বিভাগের শিক্ষার্থী ও উজ্জ্বল নক্ষত্র ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক আরাফাত হোসেন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাফিম তালিকদার প্রমুখ।

এ সময় ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন, পৌর মেয়র সিরাজুল ইসলাম সরদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদুল ইসলাম বেনু, প্রচার সম্পাদক মাসুদ রেজা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোফাজ্জল হোসেন, গোলাম মহিউদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র সিরাজুল ইসলাম বুলু, পৌর আওয়ামী লীগের সভাপতি দুলাল মিয়া সরদার প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App