×

সারাদেশ

পাথরঘাটায় ৭৮ জেলেকে বৈধ জালসহ ৩টি কাভার্ড ভ্যান বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুন ২০২৩, ০৯:৪৫ পিএম

পাথরঘাটায় ৭৮ জেলেকে বৈধ জালসহ ৩টি কাভার্ড ভ্যান বিতরণ

ছবি: ভোরের কাগজ

বরগুনা পাথরঘাটায় ৭৮ জন সামুদ্রিক দরিদ্র জেলেকে ২৬ গ্রুপে ২৬টি ইলিশ শিকারের জালসহ পরিবহনের জন্য ৩টি কাভার্ড ভ্যান বিতরণ করা হয়েছে।

সোমবার (২৬ জুন) দুপুর ১২টার সময় পাথরঘাটা উপজেলা মৎস্য বিভাগের কার্যালয়ের আয়োজনে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় উপজেলার ৩ গ্রামের ৭৮ জেলেকে ১৩ হাজার ৬শ ৬৮ মিটার জাল বিতরণ করা হয়। সাথে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরণ প্রকল্পের আওতায় ৩টি ইনসুলেটেড ক্যারেট আনুষ্ঠানিকভাবে জেলেদের মাঝে দেয়া হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু'র সঞ্চালনায় জাল বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার। প্রধান অতিথি ছিলেন পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির। আরো উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও মৎজীবীরা।

এ সময় বক্তারা বলেন, জেলেদের মাঝে বিতরণকৃত এই বৈধ জালের মাধ্যমে তারা নিরাপদে নিশ্চিন্তে মাছ শিকার এবং কাভার ভ্যানের মাধ্যমে সহজেই মাছ পরিবহন করতে পারবেন। এর মাধ্যমে জেলেরা স্বাবলম্বী হবে এবং মাছের চাহিদা পূরণে সহায়ক হবে। সরকার জেলেদের জীবন মানে উন্নয়নে পাশে ছিল আছে থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App