×

সারাদেশ

চট্টগ্রামে ৬ষ্ঠ সিসিপিএ ইয়ুথ দাবা টুর্নামেন্টে আযান চ্যাম্পিয়ান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুন ২০২৩, ০৭:৪০ পিএম

চট্টগ্রামে ৬ষ্ঠ সিসিপিএ ইয়ুথ দাবা টুর্নামেন্টে আযান চ্যাম্পিয়ান

ছবি: ভোরের কাগজ

চট্টগ্রাম দাবা খেলোয়াড় সমিতি আয়োজনে, সিজেকেএস দাবা কমিটি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় ৬ষ্ট সিসিপিএ ইয়ুথ রেটিং দাবা টুর্ণামেন্টে অনুষ্ঠিত হয়েছে। গত ২৩ ও ২৪ জুলাই সিসিপিএ নিজস্ব কার্যলয়ে দুই দিনব্যাপী এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এতে ৬ খেলায় ৫ দশমিক ৫ পয়েন্ট পেয়ে শাফায়াত কিবরিয়া আযান অপরাজিত চ্যাম্পিয়ান হয়েছেন।

বিশ্ব দাবার নিয়ন্ত্রণ সংস্থা ফিদে কতৃক অনুমোদিত এই আন্তর্জাতিক রেটিং দাবা টুর্নামেন্টে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দীন শামীম। টুর্নামেন্টে ৬ খেলায় ৫ পয়েন্ট পেয়ে ট্রাইবেকের মাধ্যমে তুষিন তালুকদার ১ম রানার্সআপ, জাইবির নুর জারিফ ২য় রানার্সআপ হয়েছেন। এছাড়া আহনাফ তাহমিদ ডায়ান ৪র্থ স্থান, ৪.৫ পয়েন্ট পেয়ে ট্রাইবেকের মাধ্যমে প্রান্জল বড়ুয়া ৫ম, অন্বয় দাশ ৬ষ্ঠ,নাজিফ নিয়াজ ৭ম ও অং সিং তোহি মারমা ৮ম স্থান অর্জন করেন। নন রেটেড বিভাগে আফিফ নেওয়াজ, বালিকা বিভাগে ওয়ারিছা হায়দার, অনুর্ধ ১০ বিভাগে অনিন্দ্য রিক, অনুর্ধ ১২ বিভাগে সৈয়দ শাফিউল মুসনাবিন ও অনুর্ধ ১৪ বিভাগে আহনাফ ফাউ সেরা খেলোয়াড়ের পুরষ্কার লাভ করেন।

সমিতির সভাপতি রাকিব উল ইসলাম সাচ্চু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকৌশলী এস এম তারেক পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপদেষ্টা ফিদে মাষ্টার আব্দুল মালেক, সিনিয়র সহ-সভাপতি মহসীন জামাল, সহ-সভাপতি শহীদুর রহমান ও সৈয়দ আব্দুল আহাদ, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, প্রচার সম্পাদক নুরুল আমিন, দপ্তর সম্পাদক হাসান রফিকুল, শামসুল হক, আহমেদ হোসেন মজুমদার। টুর্নামেন্টে চীফ আরবিটার হিসেবে প্রকৌশলী এস এম তারেক, ডেপুটি হিসেবে রাকিব উল ইসলাম সাচ্চু এবং আরবিটার হিসেবে নুরুল আমিন ও আসিফ মাহমুদ দায়িত্ব পালন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App