×

সারাদেশ

ক্ষেতলালে উদ্বোধনের অপেক্ষায় ম্যাটস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০২৩, ০৪:৫০ পিএম

ক্ষেতলালে উদ্বোধনের অপেক্ষায় ম্যাটস

ছবি: ভোরের কাগজ

যত দ্রুত সম্ভব জনবল নিয়োগ দিয়ে একাডেমিক কার্যক্রম চালু করা হবে: হুইপ স্বপন

জয়পুরহাট-ঢাকা মহাসড়কের পাশে ক্ষেতলাল উপজেলার বটতলী বাজার নামক স্থানে ৩০ কোটি ৫৬ লাখ ৮২ হাজার টাকা ব্যায়ে প্রায় ৩ একর জায়গার ওপর মেডিকেল অ্যাসিসট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) অবকাঠামো নির্মাণ কাজ এ বছরের এপ্রিল মাসে শেষ হয়েছে। জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন, ইতিমধ্যে স্বাস্থ্য মন্ত্রনালয়ে এ বিষয় নিয়ে কথা বলেছি। তারা চেষ্টা করছেন, যত দ্রুত সম্ভব জনবল নিয়োগ দিয়ে একাডেমিক কার্যক্রম চালু করা হবে।

গত ২০২০ সালের ২৫ জুলাই ওই ম্যাটস ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন, জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

জানা গেছে, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) এর বাস্তবায়নে ৩০ কোটি ৫৬ লাখ ৮২ হাজার টাকা ব্যায়ে প্রায় ৩ একর জায়গার ওপর মেডিকেল এ্যাসিসট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) এর অবকাঠামো নির্মাণ কাজ এ বছরের এপ্রিল মাসে শেষ হয়েছে। শেষ মুহূর্তে বৈদ্যুতিক সংযোগ ও টুকিটাকি রং এর কাজ চলছে। ওই ম্যাটস ভবনের ভেতরে একটি তিন তলা মহিলা হোস্টেল, একটি চার তলা পুরুষ হোস্টেল, একটি তিনতলাবিশিষ্ট ছয় ইউনিটের ১ হাজার ২৫০ বর্গফুটের অফিসার্স কোয়ার্টার, প্রশিক্ষণ দেয়ার জন্য তিনটি ১০ ইউনিটের ৬০০ বর্গফুট আয়তনের পাঁচ তলা ভবন, একটি তিনতলাবিশিষ্ট একাডেমিক ভবন, একটি ১ হাজার ৫৫০ বর্গফুটের একতলাবিশিষ্ট অধ্যক্ষ কোয়ার্টার এবং একটি উপকেন্দ্র ভবন রয়েছে।

ওই ম্যাটস ভবনের আবাসিক মহিলা হোস্টেলে ৪৪টি ও পুরুষ হোস্টেলে ৬৬টি রুম রয়েছে। তাদের মধ্যে মহিলা হোস্টেলে ৮৪ জন ও পুরুষ হোস্টেলে ১২৪ জন শিক্ষার্থী থাকার সুবিধা রয়েছে।

জয়পুরহাট স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৩০ কোটি ৫৬ লাখ ৮২ হাজার টাকা ব্যায়ে ওই ম্যাটস ভবন নির্মাণ কাজের দায়িত্ব পায় ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান এমএস ইন্টারপ্রাইজ ও চলতি বছরের এপ্রিলে কাজ শেষ হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ চাইলে যে কোন সময় আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে।

জয়পুরহাট স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের (এইচইডি) সহকারী প্রকৌশলী অনুপ কুমার মিত্র ভোরের কাগজকে জানান, ম্যাটস ভবনের কাজ শেষ হয়েছে। তবে এখনো আনুষ্ঠানিকভাবে হস্তান্তর হয়নি। সিভিল সার্জন স্যার হজে গেছেন। তিনি ফিরলে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করা হবে। এরপর উদ্বোধন প্রক্রিয়া শুরু হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন ভোরের কাগজকে বলেন, চলতি বছরের জুন মাস পর আমরা জনবল পাওয়ার আশা করছি। ইতিমধ্যে স্বাস্থ্য মন্ত্রনালয়ে এ বিষয় নিয়ে কথা বলেছি। তারা চেষ্টা করছেন, যত দ্রুত সম্ভব জনবল নিয়োগ দিয়ে একাডেমিক কার্যক্রম চালু করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App