×

সারাদেশ

শহর সম্প্রসারণে জোর দেব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২৩, ০৯:৪৩ এএম

শহর সম্প্রসারণে জোর দেব

প্রায় দেড় লাখ ভোটে তৃতীয়বারের মতো রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র নির্বাচিত হওয়ার পর আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, যারা আমাকে ভোট দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। সেইসঙ্গে বলতে চাই, আমি রাজশাহীবাসীর জন্য অতীতে সব ধরনের উন্নয়ন কাজ করে এসেছি। যেহেতু তারা আমার ওপর আবারো আস্থা রেখেছেন, তাদের আস্থার প্রতিদান কাজের মাধ্যমেই দেব। মেয়র হিসেবে শপথ নেয়ার পর আমার প্রথম কাজ হবে শহর স¤প্রসারণে জোরালো উদ্যোগ নেয়া। সেইসঙ্গে নির্বাচনী অঙ্গীকার কর্মসংস্থানের কাজও শুরু করব।

বিজয়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ভোরের কাগজকে তিনি এসব কথা বলেন। এ সময় নিজের প্রয়াত বাবা শহীদ এ এইচ এম কামারুজ্জামান ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

নবনির্বাচিত মেয়র বলেন, সারাদিন স্বচ্ছতার সঙ্গে সুন্দর পরিবেশে কোনো সহিংসতা ছাড়া নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আমি মনে করি, সুষ্ঠু এই নির্বাচনে বিএনপির অংশ নেয়া উচিত ছিল। তাহলে নির্বাচনে আমেজ বাড়ত। তাদের সঙ্গে ভোটের লড়াই হতো। যেহেতু তারা আসেনি, এটা তাদের রাজনৈতিক ভুল বলে মনে হচ্ছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৬০-৭০ শতাংশ ভোট পড়লে ভালো লাগত। তবে, এই প্রথম রাজশাহীবাসী বিশাল ব্যবধানে মেয়র নির্বাচন করলেন, এটিও কম ভালোলাগার বিষয় না। সেইসঙ্গে চিন্তারও বিষয় আছে। যে প্রতিশ্রুতি দিয়ে মেয়র প্রার্থী হয়েছিলাম, সেগুলো বাস্তবায়ন করতে হবে। বিশেষ করে কর্মসংস্থানের ব্যবস্থা করা জরুরি। এটিতো মুখের কথায় হবে না। উদ্যোক্তা খুঁজতে হবে। আমি প্রতিশ্রুতি বাস্তবায়নের সর্বাত্মক চেষ্টা করবো। সেই সঙ্গে প্রসারিত ওয়ার্ডগুলোর উন্নয়নে বেশি গুরুত্ব দেব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App