×

সারাদেশ

বৃষ্টি শেষে আবারও স্বাভাবিক ভোটগ্রহণ শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২৩, ১২:৩৫ পিএম

বৃষ্টি শেষে আবারও স্বাভাবিক ভোটগ্রহণ শুরু

ছবি: ভোরের কাগজ

উৎসবমুখর পরিবেশে চলছে রাজশাহী সিটি করপোরেশনের ভোটগ্রহণ। কিন্তু তিন ঘন্টা পেরুতেই মুসলধারে বৃষ্টি বাগড়া সৃষ্টি করে। তবে বৃষ্টি শেষে আবারও স্বাভাবিক ভোট গ্রহণ কার্যক্রম।

বুধবার (২১ জুন) সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। এরপর বেলা ১১টা থেকে শুরু হওয়া বৃষ্টি চলে পোনে ১২ টা পর্যন্ত। এতে ভোট গ্রহণে কিছুটা বিঘ্নিতা দেখা দেয়। তবে আবারও স্বাভাবিক রয়েছে ভোট প্রদান৷

বৃষ্টির পর আবারও রাজশাহীর প্রতিটি ভোট কেন্দ্রেই ভোটার উপস্থিতি বাড়তে শুরু করেছে। তবে সকল প্রতিবন্ধকতা মাড়িয়ে অন্তত ৬০ শতাংশ ভোট কাস্টিং হবে বলে জানিয়েছেন প্রার্থী ও নির্বাচনে দায়িত্ব পালনকারী কর্মকর্তারা।

রাসিক নির্বাচনে এবার মেয়র পদে ৪ জন, ৩০টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১১২ জন ও ১০টি সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর হিসেবে লড়ছেন ৪৬ জন প্রার্থী। মেয়রপদে একজন সরে দাঁড়িয়েছেন।

নগরীর মোট ১৫৫টি ভোটকেন্দ্রের এক হাজার ১৫৩টি কক্ষে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এছাড়াও জরুরি বিবেচনায় তিনটি অস্থায়ী ভোটকেন্দ্র এবং ১৬২টি অস্থায়ী ভোটকক্ষ প্রস্তুত রেখেছে কমিশন।

এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৫১ হাজার ৯৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭১ হাজার ১৬৭ জন। আর নারী ভোটার এক লাখ ৮০ হাজার ৮০৯ জন ও তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর ভোটার ৬ জন। এবার নতুন ভোটার রয়েছেন ৩০ হাজার ১৫৭ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App