×

সারাদেশ

আমানত রক্ষা করবে জনগণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২৩, ০১:৩৪ এএম

আমানত রক্ষা করবে জনগণ

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মো. নজরুল ইসলাম বাবুল বলেছেন, সরকারদলীয় প্রার্থী নির্লজ্জভাবে প্রশাসনকে ব্যবহার করছেন। নির্বাচনী আইনের তোয়াক্কা করছেন না। ভোটের দিন জনগণের রায়কে ছিনিয়ে নেয়ার জন্য সন্ত্রাসীদের জড়ো করছেন। নির্বাচন কমিশন সবকিছু দেখেও নীরব ভূমিকা পালন করছে। পুরো প্রশাসন তাকে জয়ী করতে উঠে পড়ে লেগেছে। এ অবস্থায় ভোটাররাই পারেন এসব ষড়যন্ত্র ও অন্যায়ের সঠিক জবাব দিতে। গতকাল মঙ্গলবার দুপুরে ভোরের কাগজ মুঠোফোনে যোগাযোগ করলে এসব কথা বলেন তিনি।

নির্বাচনে জয়ের ব্যাপারে কতটা আশাবাদী? এমন প্রশ্নের জবাবে বাবুল বলেন, আমার বড় শক্তি আমার ভোটাররা। আমি বিশ্বাস করি, সব ষড়যন্ত্র, রক্তচক্ষু উপেক্ষা করে তারা তাদের আমানত রক্ষা করবেন। সিলেটের মানুষ অতীতেও ভুল করেনি আজও করবে না। লাঙ্গল মার্কায় ভোট দিয়ে তারা সব অপকর্ম, অপপ্রচার, অন্যায়-অবিচারের সমুচিত জবাব দেবেন।

কেন্দ্রীয় এবং স্থানীয় অনেক নেতাকে মাঠে দেখা যায়নি কেন? এমন প্রশ্নের জবাবে বাবুল বলেন, নগরবাসী দেখেছেন নির্বাচনী প্রচার শুরু হওয়ার পর থেকে আমি স্থানীয় নেতাকর্মীদের নিয়েই আমার প্রচার কাজ চালিয়েছি। কেন্দ্র থেকে আমার দলের কোনো নেতাকে নিয়ে আসিনি। কারণ একটাই- আমি মনে করি, এই নগরের মানুষই বিচার-বিশ্লেষণ করে তাদের প্রতিনিধি নির্বাচিত করবেন। তারা কোনো নেতার কথায় ভোট দেবেন না। অন্যদিকে সরকারদলীয় প্রভাবশালী নেতারা দিনরাত সিলেট অবস্থান করে প্রশাসনকে প্রভাবিত করছেন। আমি বিশ্বাস করি, ভোটের দিন ভোটাররা তাদের বিচক্ষণ সিদ্ধান্তের মাধ্যমে এর জবাব দেবেন। শেষ নির্বাচনী সভা না করার কারণ প্রসঙ্গে জানতে চাইলে বাবুল বলেন, নগরবাসী জানেন, আমাদের শেষ নির্বাচনী সভা কোর্ট পয়েন্ট এলাকায় করার ঘোষণা দিয়েছিলাম। কিন্তু প্রশাসন আমাদের সেখানে সভা করতে দেয়নি। বাধ্য হয়ে অন্যস্থানে করতে হয়েছে। এর বিচারের ভার আমি নগরবাসীর কাছে ছেড়ে দিলাম। আমি মিথ্যা প্রতিশ্রুতি দিতে চাই না। যা করতে পারব না কিংবা যেটা আমার আওতায়ই নেই- সেটির প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী বৈতরণী পার হতে চাই না। আমি কি করতে পারব বা কি করতে চাই- তা আমার নির্বাচনী ইশতেহারে তুলে ধরেছি। নগরবাসী সেটা দেখেছেন। অথচ আমার প্রতিদ্ব›দ্বী প্রার্থী অহরহ এমন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার অপচেষ্টা চালাচ্ছেন। আমি বিশ্বাস করি, সম্মানিত ভোটাররা এসব বিবেচনা করেই তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ভোটারদের প্রতি বাবুল বলেন, আপনারা সবাই ভোটকেন্দ্রে যাবেন। আমার কথায় নয়, যাকে আপনার বিবেচনায় যোগ্য মনে হয় তাকেই ভোট দেবেন। কিন্তু একটা বিষয় সজাগ থাকবেন কেউ যেন আপনার ভোট কারচুপি করতে না পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App