×

সারাদেশ

গুরুদাসপুরে টেকনিক্যাল কলেজে শক্তিশালী বোমা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২৩, ০৫:৩৪ পিএম

গুরুদাসপুরে টেকনিক্যাল কলেজে শক্তিশালী বোমা
গুরুদাসপুরে টেকনিক্যাল কলেজে শক্তিশালী বোমা

নাটোরের গুরুদাসপুর উপজেলায় একটি সরকারি টেকনিক্যাল কলেজে শক্তিশালী বোমা পুঁতে রাখা হয়েছে। সর্বশেষ বেলা দুইটার দিকে পরীক্ষা-নিরীক্ষা শেষে বোমা থাকার বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৫ (রাজশাহী)-এর বোমা ডিসপোজাল ইউনিট। এই নিয়ে শনিবার দিনভর কলেজসহ আশাপাশে বোমা আতঙ্ক বিরাজ করছে। সেখানে সকাল থেকেই পুলিশ মোতায়েন করা হয়েছে।

র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিটের প্রধান ল্যান্স করপোরাল লাবু খন্দকার বেলা সাড়ে তিনটার দিকে জানিয়েছেন, প্লাস্টিকের ওই লাগেজে শক্তিশালী বোমা রয়েছে। ঘণ্টাব্যাপী সার্কিটডিটেক্টর দিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে বোমার বিষয়টি নিশ্চিত করেছেন তারা। তাদের কাছে শক্তিশালী বোমাটি নিষ্ক্রিয় করার মতো কোনো যন্ত্রপাতি নেই।

বোমাটি নিষ্ক্রিয় করতে অধিকউচ্চতর যন্ত্রপাতি ও বোমা বিশেষজ্ঞ দল আনার জন্য ঢাকায় র‌্যাবের ডেকোর্য়াটারে খবর পাঠানো হয়েছে। তারা এলেই বোমাটি নিষ্ক্রিয় করে পরবর্তী পদক্ষেপ গ্রহন করবেন। তারা না আসা পর্যন্ত স্থানীয় পুলিশ প্রশাসন বিশেষ নজরদারিতে রাখবেন।

থানা পুলিশ, কলেজ কর্তৃপক্ষ ও র‌্যাবের সূত্র জানিয়েছে, গুরুদাসপুর পৌরশহরের ‘সরকারি বঙ্গবন্ধু টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটে’র অধ্যক্ষের অফিস কক্ষের দরজাঘেঁষে কে বা কারা প্লাষ্টিকের বস্তায় মোড়ানো একটি লাগেজ রেখে যান। ওপরে লেখা ‘প্রিন্সিপাল বঙ্গবন্ধু কলেজ, গুরুদাসপুর-আম্রপালি ৩০ কেজি’।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ সাইদুল ইসলাম বলেন, সকাল সাড়ে নয়টার দিকে কলেজে আসেন তিনি। দরজার ঘেঁসে কাটুনে বিশেষবার্তা লেখা থাকায় সন্দেহ হয় তার। অপর শিক্ষকদের সহায়তায় থানা পুলিশকে খবর পাঠান তিনি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান বলেন, অধ্যক্ষের ফোন পেয়ে সেখানে একদল পুলিশ পাঠানো হয়। পুলিশের সন্দেহের কারণে প্যাকেটটি খুলতে র‌্যাবকে খবর পাঠানো হলে বেলা দুইটার দিকে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট এসে তা পরীক্ষা নিরীক্ষা করে সেখানে বোমা থাকার বিষয়টি নিশ্চিত করে চলে যায়। শিক্ষা প্রতিষ্ঠান বোমা রাখার আতঙ্ক ছড়িয়ে পড়ায় ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছেন এলাকার মানুষ।

অধ্যক্ষ সাইদুল ইসলাম বলেন, কলেজটি নিয়ে দীর্ঘদিন ধরে একটি পক্ষের সঙ্গে মামলা-মোকদ্দমা চলছে।এই বিরোধের জের ধরে সম্প্রতি প্রতিপক্ষের লোকজন তাকে এবং কলেজটি উড়িয়ে দেয়ার হুমকি দিয়েছিলেন। এই বিরোধ থেকে প্রতিপক্ষ তার অফিস কক্ষের সামনে বোমা পেতে রাখতে পারেন।

এদিকে, শিক্ষা প্রতিষ্ঠানে বোমা রাখার আতঙ্ক ছড়িয়ে পড়ায় কলেজের শিক্ষক কর্মচারীসহ আশপাশের মানুষের মধ্যে ভীতি ছড়িয়ে পড়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত থানায় কোনো অভিযোগ দাখিল হয়নি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App