×

সারাদেশ

পার্বতীপুরে ১৮ ইটভাটার বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২৩, ০১:১২ পিএম

পার্বতীপুরে ১৮ ইটভাটার বিরুদ্ধে মামলা

দিনাজপুরের পার্বতীপুরে বিএসটিআই সনদ না থাকায় ১৮ টি ইটভাটার বিরুদ্ধে মামলা হয়েছে। রংপুর বিএসটিআই'র ফিল্ড অফিসার (সিএম) প্রকৌশলী জুনায়েদ আহমেদ বাদী হয়ে দিনাজপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন।

গতকাল বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন বিএসটিআই’র রংপুর বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (ডিডি-মেট্রোলজি) মো. মফিজ উদ্দিন আহমাদ।

অভিযুক্ত ইটভাটাগুলো হলও- মেসার্স এসপি ব্রিকস ভবের বাজার, মেসার্স এআর ব্রিকস যশাইহাট, মেসার্স বাদশা ম্যানুফ্যাকচারিং কৈবৎপাড়া মোড়, মেসার্স বারী ব্রিকস মরনাই, মেসার্স এইচ এম ব্রিকস মনমথপুর, মেসার্স জেএস ব্রিকস ঝাড়ুয়ারডাঙ্গা, মেসার্স খুশি সুপার ব্রিকস বছিরবানিয়া, মেসার্স ডিআর ব্রিকস গোপালগঞ্জ বাজার, মেসার্স মা ব্রিকস মনমথপুর, মেসার্স মোকারম সুপার ব্রিকস বড় চন্ডিপুর, মেসার্স এমএসবি ব্রিকস জমিরহাট, মেসার্স রয়েল ব্রিকস-২ রঘুনাথপুর কুমারপাড়া, মেসার্স আরভি ব্রিকস বড় রামচন্দ্রপুর, মেসার্স এসএ ব্রিকস মোস্তফাপুর, মেসার্স শাফি ব্রিকস মেলারডাঙ্গা, মেসার্স সমতা ব্রিকস ও মেসার্স ভাই ভাই ব্রিকস খলিলপুর এবং মেসার্স হক ট্রেডার্স ব্রিকস বেলাইচন্ডি পার্বতীপুর।

বিএসটিআই’র রংপুর বিভাগীয় কার্যালয় প্রধান উপপরিচালক মো.মফিজ উদ্দিন আহমাদ জানান, ইতিপূর্বে একাধিক বার পার্বতীপুরে অভিযান পরিচালনা করে বিএসটিআই’র গুণগত মান সনদ না থাকায় ইটভাটা মালিকদের সতর্ক করা হয় এবং সময় বেধে দেওয়া হয়। এরপরও বিএসটিআই'র গুণগত মান সনদ গ্রহণ না করে ক্লে-ব্রিকস (ইট) পণ্যের উৎপাদন ও বিক্রয়-বিতরণ অব্যাহত রাখায় মামলা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App