×

সারাদেশ

কাজিরহাটে ঝড়ে ডুবে গেল 'এমভি ইনজাম'

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০২৩, ০২:১৬ পিএম

কাজিরহাটে ঝড়ে ডুবে গেল 'এমভি ইনজাম'

বরিশালের মেহেন্দিগঞ্জের কাজিরহাটে ঝড়ের কবলে পড়ে এমভি ইনজাম নামের একটি লঞ্চ ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৫ জুন) সকাল সাড়ে ৭ টার দিকে কাজিরহাট থানাধীন পূর্ব ভংগা সংলগ্ন লতা নদীতে এ দুর্ঘটনাটি ঘটে। তবে এ ঘটনায় কোন হতাহত বা নিঁখোজের খবর পাওয়া যায়নি।

কাজীরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবাইর আহমেদ স্থানীয়দের বরাত দিয়ে জানান, সকালে লঞ্চটি হিজলারটেক থেকে ১৫-২০ জন যাত্রী নিয়ে কাজিরহাটের লতা ঘাটের উদ্দেশ্যে রওয়ানা দেয়, সেখান থেকে বরিশালের দিকে যাওয়ার কথা ছিলও। তবে লতা ঘাটে পৌঁছানের পূর্বে হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে গেলে লঞ্চটিকে পূর্ব ভংগা সংলগ্ন নদীর চরে উঠিয়ে দেয় এর চালক। এরপর যাত্রীরা লঞ্চটি থেকে নিরাপদে নেমেও যায়। কিছুক্ষণ পর ঝড় শুরু হলে এটি কাত হয়ে ডুবে যায়। বর্তমানে আংশিক ডুবে যাওয়া লঞ্চটিকে উদ্ধারে কাজ করছে সংশ্লিষ্টরা।

এ বিষয়ে তিনি আরও জানান, ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ সদস্যরা পৌছায়। সরেজমিনে পরিদর্শন করে তারা জানেন লঞ্চটি দুর্ঘটনায় পড়লে এর ভিতর অবস্থানরত যাত্রিরা দ্রুত লঞ্চ থেকে নেমে যাওয়ার কারণে কোন হতাহতের ঘটেনি।

এমভি ইনজাম লঞ্চের সুকানি নিজাম জানান, সকাল সাড়ে ৬ টার দিকে হিজলা থেকে ১৬ জন যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে যাত্রা শুরু করি। সকাল সাড়ে ৭ টার দিকে কোন কিছু বুঝে ওঠার আগেই ঝড় শুরু হয়। এতে লঞ্চের তলা ফেটে যায়। দ্রুত আমরা পাড়ে নোঙর করে যাত্রীদের নামিয়ে দেই৷ কোন হতাহতের ঘটনা ঘটেনি। সবাই নিরাপদ। আশা করছি আজকের মধ্যে লঞ্চ মেরামত করে কালকের মধ্যে বরিশালে পৌছাতে পারবো।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, কোন হতাহতের ঘটনা ঘটেনি। লঞ্চটি থেকে যাত্রীরা নিরাপদে পাড়ে নেমেছে। ঝড়ে লঞ্চটির পিছনের অংশ ডুবে গেছে। ডুবে যাওয়া অংশ তুলতে এরই মধ্যে ব্যবস্থা নেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App