×

সারাদেশ

ফরিদপুরে আ'লীগের মনোনয়ন প্রত্যাশী আল মামুনের নির্বাচনী প্রচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুন ২০২৩, ১২:৪১ পিএম

ফরিদপুরে আ'লীগের মনোনয়ন প্রত্যাশী আল মামুনের নির্বাচনী প্রচার শুরু
ফরিদপুরে আ'লীগের মনোনয়ন প্রত্যাশী আল মামুনের নির্বাচনী প্রচার শুরু

ছবি: ভোরের কাগজ

ফরিদপুর-১ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী আব্দুল্লাহ আল মামুন নির্বাচনী প্রচার-প্রচারণার ব্যস্ত সময় পার করছেন। তিনি একই আসনের সাবেক আব্দুর রউফ মিয়ার ছেলে। আল মামুন কেন্দ্রীয় আ’লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য। তিনি বাংলাদেশ ছাত্রলীগের স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য ছিলেন।

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের এক ঝাঁক মনোনয়ন প্রত্যাশী প্রচারাভিযান চালাচ্ছেন। এরই ধারাবাহিকতায় আল মামুন ফরিদপুর-১ আসনের তিন নির্বাচনী এলাকা বোয়ালমারী-আলফাডাঙ্গা-মধুখালিতে সাধারণ মানুষের কাছে নিজের জন্য দোয়া এবং নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করছেন। সেই সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চিত্র জনগণের সামনে তুলে ধরছেন আল মামুন।

নিজের প্রার্থীতা সম্পর্কে আব্দুল্লাহ আল মামুন গণমাধ্যম-কর্মীদের বলেন, 'ফরিদপুর-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইবো। দল যদি মনোনয়ন দেয় তবে নির্বাচন করবো। আর না পেলে দল যাকে মনোনয়ন দেবে তার নির্বাচন করবো।'

এ বিষয়ে তিনি আরও বলেন, 'তত্ত্বাবধায়ক সরকার গঠনের দাবিতে দলের প্রয়োজনে আমার বাবা সংসদ সদস্য নির্বাচিত হওয়ার দুই বছর পরেই সংসদ থেকে পদত্যাগ করেন। আমি রাজনৈতিক পরিবারের সন্তান। আমার বাবার দীর্ঘ রাজনৈতিক ইতিহাস রয়েছে। তিনি দলের জন্য একজন ত্যাগী ও নিবেদিতপ্রাণ ব্যক্তি ছিলেন। এলাকার উন্নয়ন নিয়ে বাবা যে স্বপ্ন দেখতেন, পদত্যাগ করায় তার সেসব স্বপ্ন বাস্তবায়ন করে যেতে পারেননি। আমি মনোনয়ন পেলে আমার বাবার অসমাপ্ত কাজ সমাপ্ত করবো।'

উল্লেখ্য, আল মামুনের বাবা আব্দুর রউফ মিয়া ১৯৯১ সালে আ’লীগের হয়ে ২৪ হাজার ৫০৯ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছিলেন। মাত্র দুই বছর পরেই ১৯৯৩ সালে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার নির্দেশে সংসদ থেকে পদত্যাগ করেন। তিনি দীর্ঘ ১৫ বছর বাংলাদেশ আওয়ামী লীগের ফরিদপুর জেলা শাখার সহ সভাপতি ছিলেন, দীর্ঘ ২৬ বছর বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন, ২০ বছর জেলা শিক্ষক সমিতির সভাপতি ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App