×

সারাদেশ

ছাত্রীদের যৌন নির্যাতনের অভিযোগে স্কুল পরিচালক গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২৩, ০২:৪০ পিএম

ছাত্রীদের যৌন নির্যাতনের অভিযোগে স্কুল পরিচালক গ্রেপ্তার

নেত্রকোনার পূর্বধলায় তিন শিশু ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে স্থানীয় একটি কিন্ডার গার্ডেনের পরিচালকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃত আবুল কালাম আজাদ উপজেলার খলিশাউর ইউনিয়নের হাপানিয়া গ্রামের শুক্কুর আলীর ছেলে ও স্থানীয় ফাজিলপুর রাবিয়া মাহমুদ মডেল স্কুলের পরিচালক।

শনিবার (১০ জুন) গভীর রাতে ময়মনসিংহের গৌরীপুরের বোকাইনগর ইউনিয়ন থেকে আবুল কালামকে গ্রেপ্তার করে র‍্যাব। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৪ ময়মনসিংহ অঞ্চলের অপারেশন ও মিডিয়া অফিসার সিনিয়র সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন।

উল্লেখ্য স্থানীয় রাবিয়া মাহমুদ মডেল স্কুলের পরিচালকের বিরুদ্ধে একই স্কুলের ২য়, ৩য়, ও ৫ শ্রেণীর তিন ছাত্রীকে দীর্ঘদিন ধরে যৌন হয়রানি করে আসছিলো। তার মধ্যে দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী (১০) পরিচালক কালামের নিকট আত্মীয় এবং সে কালামের বাড়িতেই থাকতো। এ সুযোগে রাতে বিভিন্ন সময় যৌন নির্যাতনের চেষ্টা করত বলে ভুক্তভোগী শিশুটি জানায়।

ভুক্তভোগী শিশু ও তার নানা-নানী অভিযোগ করে বলেন, স্কুল ছুটির পর স্কুলের ভিতর কৌশলে তাকে ডেকে নিয়ে যৌন হযরানির চেষ্টা করত। বিষয়টি ছাত্রীদের মধ্যে জানাজানি হলে তারা স্কুলে যেতে অনীহা প্রকাশ করতো। অভিভাকরা স্কুলে না জাওয়ার কারণ খুঁজতে গেলে শিশুরা বর্ণনা দেয় তাদের উপর বিভিন্ন সময় যৌন নির্যাতনের কথা । তাদের মুখে যৌন নির্যাতনের কথা শুনে অভিভাবক ও স্থানীয় লোকজনের মধ্যে ক্ষোব সৃষ্টি হয়। এ ঘটনার জেরে অভিভাবক ও স্থানীয়রা কালামকে আটক করে। পরে স্থানীয় প্রভাবশালী একটি মহল বিচার সালিশের মাধ্যমে মীমাংসার কথা বলে কালামকে ছাড়িয়ে নিয়ে যায়। এদিকে শিশুদের যৌন নির্যাতনের খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে ব্যাপক ক্ষোবের সৃষ্টি হয়।

পূর্বধলা থানার ওসি মো. সাইফুল ইসলাম জানান, এ ঘটনায় ভিকটিমের নানা মো. আব্দুল বারেক (৫৫) বাদী হয়ে আবুল কালামকে আসামী করে পূর্বধলা থানায় একটি ধর্ষন চেষ্টা মামলা করেন। র‌্যাব গ্রেপ্তারকৃতকে রবিবার (১১ জুন) পূর্বধলা থানায় হস্তান্তর করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App