×

সারাদেশ

কেন্দ্রে কেন্দ্রে নারী ভোটারদের সরব উপস্থিতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২৩, ১২:০৫ পিএম

কেন্দ্রে কেন্দ্রে নারী ভোটারদের সরব উপস্থিতি

ছবি: ভোরের কাগজ

কেন্দ্রে কেন্দ্রে নারী ভোটারদের সরব উপস্থিতি

ছবি: ভোরের কাগজ

খুলনা মহানগরীর ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি বাড়তে শুরু করেছে। সব ভোট কেন্দ্রে ই মহিলা ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। কোন কোন ভোটকেন্দ্রে প্রবেশের জন্য মহিলাদের দীর্ঘ লাইন ধরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

নগরীর সব ভোটকেন্দ্রেই নৌকার প্রার্থীর এজেন্ট পাওয়া গেছে। তবে লাঙ্গল এবং হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থীদের এজেন্ট বেশিরভাগ কেন্দ্রেই দেখা যায়নি। ভোট কেন্দ্রের পোলিং এজেন্ট ও ডিজাইন অফিসারদের সাথে কথা বলে জানা গেছে, কোন প্রার্থীর এজেন্ট কেন্দ্রে আসলে প্রিজাইডিং অফিসারের কিছু করার থাকে না। সকালে যেসব এজেন্ট এসে কেন্দ্রে পৌঁছেছেন তারা তাদের দায়িত্ব পালন করছেন।

সোনাডাঙ্গা এলাকার মেহমানে আলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে মহিলাদের ভিড় ছিল লক্ষণীয়। ২৪০১ ভোটের মধ্যে সকাল দশটা বিশ মিনিট পর্যন্ত ৩৩০ টি ভোট কাস্ট হয়েছে বলে জানিয়েছেন এই পোস্ট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শেখ কামাল হোসেন।

সোনাডাঙ্গার মহাম্মদ নগর মহিলা আলিম মাদ্রাসা ভোটকেন্দ্রে ভবনের সামনেই দেখা যায় মহিলাদের দীর্ঘ লাইন। ভোটকেন্দ্রে ঢুকতে না পেরে নুরজাহান বেগম আনসার সদস্যদের সঙ্গে চেঁচামেচি করছিলেন। তিনি অভিযোগ করেন ভোটার স্লিপ দিয়ে এক ঘন্টা ধরে দাঁড়িয়ে আছেন কিন্তু ভোট দিতে পারছেন না।

পুলিশ সদস্য রফিকুল জানান, ভেতরে বুথের সামনে লাইন থাকায় বাইরে থেকে নিয়ন্ত্রিতভাবে অল্প অল্প করে ভোটারদের ভেতরে ঢুকতে দেয়া হচ্ছে। তুলনামূলকভাবে এই ভোট কেন্দ্রটিতে ভোটার উপস্থিতি এবং কাস্টিং ভোট অনেক কেন্দ্রের চেয়ে বেশি।

আবার যশোর রোডের পোর্ট মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্র একেবারেই ফাঁকা ছিল। কলেজ ছাত্রী সুমাইয়া অরণি প্রথমবার ভোট দিয়ে জানান, ইভিএম পদ্ধতিতে ভোট দেয়ার পদ্ধতি জানা থাকায় অল্প সময়ের মধ্যেই পছন্দের প্রার্থীদের ভোট দিয়ে এসেছেন।

পোর্ট মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোটের উপস্থিতি খুবই কম। সকাল ১১ টা পর্যন্ত একটি বুথে ২৬৩ ভোটার মধ্যে ৪৩ টি এবং অপর একটি বুথে ৩৪১ ভোটের মধ্যে ৭০ ভোট কাস্ট হয়েছে।

খুলনা পলিটেকনিক ইন্সটিটিউট ভোটকেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২ হাজার ৪৯৭। সকাল সাড়ে ১১ টা পর্যন্ত আর ঠিক ভূতের মোট ১৮ শতাংশ ভোট কাস্ট হয়েছে বলে জানিয়েছেন অফিসার সত্য দেবনাথ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App