×

সারাদেশ

আখাউড়া দিয়ে পাচার হেরোইন আগরতলায় জব্দ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২৩, ০৯:৪৩ এএম

আখাউড়া দিয়ে পাচার হেরোইন আগরতলায় জব্দ

ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে পাচারের তালিকায় এবার যুক্ত হলো হেরোইন। এ বন্দর দিয়ে যাওয়া দুই কেজি ২৩ গ্রাম হেরোইনসহ ভারতীয় এক নাগরিককে আটক করেছে সেখানকার কাস্টমস কর্তৃপক্ষ। তার বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

ওপারের আগরতলা ল্যান্ড কাস্টমস স্টেশনের সহকারী কমিশনার অভ্যুদয় গুহের একটি প্রেস বিজ্ঞপ্তি থেকে হেরোইন জব্দ করার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। প্রেস বিজ্ঞপ্তিটি এ প্রতিবেদকের হাতে রয়েছে। এছাড়া জাগরণ ত্রিপুরা পত্রিকার অনলাইন ভার্সনেও এ খবর ছাপা হয়েছে।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, হেরোইনসহ গ্রেপ্তার হওয়া ব্যক্তি ভারতের মিজোরাম রাজ্যের সারচিপ জেলার বাসিন্দা থমাস। তিনি দোহা থেকে বিমানে ঢাকায় আসেন। সেখান থেকে আখাউড়ায় এসে স্থলবন্দর দিয়ে ৯ জুন ভারতের আগরতলায় যান।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ওই ব্যক্তি কালো রংয়ের স্যুটকেসের ভেতরে এক্সরে-রোধক কাগজের বোর্ড দিয়ে মুড়িয়ে দুটি প্যাকেটে করে হেরোইন নিচ্ছিলেন। এটি এক্সরে মেশিনেও ধরা পড়েনি। তবে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তল্লাশি চালিয়ে সাদা হেরোইন পাউডার উদ্ধার করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, আখাউড়া স্থলবন্দর কাস্টমস কর্তৃপক্ষের কাছে অত্যাধুনিক মেশিন থাকলেও আনার পর গত এক মাসেও তারা সেটি ব্যবহার করেননি। অভিযোগ আছে, কাস্টমস কর্তৃপক্ষের সঙ্গে সমঝোতা করে ওপার থেকে নিয়মিতই মোবাইল ফোন, পোশাকসহ নানা সামগ্রী বাংলাদেশে আসছে। স্থানীয় ব্যবসায়ী, কথিত সাংবাদিক, প্রভাবশালী মহলও এর সঙ্গে জড়িত। সম্প্রতি ভারত-বাংলাদেশের মধ্যে চলাচলকারী বাস থেকে বিপুল মোবাইল ফোন সেট উদ্ধার করে ভারতীয় কর্তৃপক্ষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App