×

সারাদেশ

তাপদাহে অসুস্থ হাজারো মানুষকে স্বেচ্ছাসেবী সংগঠনের বিনামূল্যে চিকিৎসা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২৩, ০৯:৫৭ পিএম

তাপদাহে অসুস্থ হাজারো মানুষকে স্বেচ্ছাসেবী সংগঠনের বিনামূল্যে চিকিৎসা
তাপদাহে অসুস্থ হাজারো মানুষকে স্বেচ্ছাসেবী সংগঠনের বিনামূল্যে চিকিৎসা

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় সর্বসাধারণের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পেইন করেছেন একটি স্বেচ্ছাসেবী সংগঠন অগ্রযাত্রা ফাউন্ডেশন। এই আয়োজন করেছে একটি অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘অগ্রযাত্রা ফাউন্ডেশন’।

শনিবার (১০ জুন) ও রবিবার (১১ জুন) দিনব্যাপী উপজেলার পাঠানবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। সেখানে গত কয়েকদিন তাবদাহে অসুস্থ হওয়া এবং যারা হাসপাতালে গিয়ে চিকিৎসা সেবা নিতে পারছেন না এমন অসহায়, অসচ্ছ্বলসহ সাধারণ এক হাজার মানুষকে বিনামূল্যে চিকিৎসা দেয়া হয়েছে। ফ্রি মেডিকেল ক্যাম্পেইনটি উদ্বোধন করেন নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. পারভেজ।

এসময় উপস্থিত ছিলেন অগ্রযাত্রা ফাউন্ডেশনের উপদেষ্টা আরটিভির সাংবাদিক মো. ইব্রাহীম হোসাইন, প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. পারভেজ মোশারফ, সহ-সভাপতি মো. সুমন ঢালী, সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন, দাতা সদস্য মো. ওমর ফারুক হাওলাদার, মো. অহিদুল আলম আহাদ, মো. টিটু ফকির, মো. রুহুল আমিন সিকদারসহ আরো অনেকে।

অনুষ্ঠানে সাংবাদিক ইব্রাহীম হোসাইন, মো. পারভেজ মোশাররফ ও দেলোয়ার হোসেন বলেন, এটি একটি অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠনের মূল কাজ হচ্ছে আর্ত মানবতার সেবায় কাজ করা। যারা হাসপাতালে গিয়ে চিকিৎসা সেবা নিতে পারছেন না। অথবা গত কয়েকদিন তাবদাহে অসুস্থ হওয়া এমন মানুষদের বিনামূল্যে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করেছি। আমরা যতটুকু সম্ভব ফ্রিতে ওষুধ দিচ্ছি। তাছাড়া করোনাকালীন সময়ে যাদের ঘরে খাদ্য ছিল না, তাদের ঘরে আমরা খাদ্য পৌঁছে দিয়েছি। যেসব শিক্ষার্থীরা স্কুল-কলেজ থেকে ঝরে পড়ছে তাদের আবারো অনুপ্রাণিত করছি এবং গরিব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ করেছি। পাশাপাশি সংগঠনটি ফ্রিতে রক্তদান করে থাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App