×

সারাদেশ

আখাউড়া ইমিগ্রেশনে সার্ভার জটিলতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২৩, ০৬:৫৭ পিএম

আখাউড়া ইমিগ্রেশনে সার্ভার জটিলতা
আখাউড়া ইমিগ্রেশনে সার্ভার জটিলতা

ছবি: ভোরের কাগজ

দুর্ভোগে দুই দেশের হাজারো পাসপোর্টধারী যাত্রী

ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া স্থলবন্দরে সার্ভার জটিলতার কারণে সকাল থেকে বন্ধ রয়েছে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার। একে ভাপসা গরম তার ওপর ঘন্টার পর ঘন্টা ইমিগ্রেশনে আটকে থাকায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। তবে দ্রুত সমস্যা সমাধানের কথা জানালেন ইমিগ্রেশন কর্মকর্তা।

কিশোরগঞ্জের সূবর্ণা শর্মা নামের ভারতগামী যাত্রী জানান, চিকিৎসার জন্য ভারত যাচ্ছি। কিন্তু সার্ভার জটিলতার কারণে ইমিগ্রেশনে বসে আছি। একে প্রচন্ড গরম। তার ওপর বসারও তেমন জায়গা নেই। একটু স্বস্তির নিঃশ্বাস নিব সে ব্যবস্থাও নেই।

ভৈরবের সোহাগ নামের এক যাত্রী জানায়, সকাল আটায় এসে ইমিগ্রেশন সম্পন্ন করার জন্য লাইনে দাঁড়িয়ে আছি। এখন দুপুর গড়িয়ে গেছে। ছাড়ার নাম নেই। কখন সার্ভার সমস্যা সমাধান হবে তাও বলতে পারছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক বন্দরের এক ব্যবসায়ি বলেন, বৃহস্পতিবার সকাল থেকেই বন্দরের সার্ভারে সমস্যা করায় বন্ধ রয়েছে আখাউড়া স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার। একদিকে তীব্র গরম অপর দিকে সার্ভারে সমস্যা এতে করে যাত্রীরা অনেক দুর্ভোগে পড়েছেন। অনেক যাত্রীর বিমানের টিকেট নিয়েও পড়েছেন বিরম্বনায়। দ্রুত সমস্যা সমাধানের দাবী জানান তারা।

আখাউড়া চেকপোস্টের ইমিগ্রেশন ইনচার্জ হাসান আহমেদ ভূইয়া বলেন, সকাল থেকেই সার্ভার কাজ করছে না। ঢাকা থেকে এই সমস্যা হয়েছে। উর্দ্ধতন কর্তৃপক্ষকে আমরা বিষয়টি অবগত করেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App