×

সারাদেশ

ষড়যন্ত্র মোকাবেলা করে আগামী নির্বাচনে দলকে বিজয়ী করতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২৩, ০৫:১৬ পিএম

ষড়যন্ত্র মোকাবেলা করে আগামী নির্বাচনে দলকে বিজয়ী করতে হবে

ঐতিহাসিক ৬দফা দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখছেন আ.জ.ম নাছির উদ্দীন। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের বিরুদ্ধে দেশী-বিদেশী ষড়যন্ত্র চলছে উল্লেখ করে নেতৃবৃন্দ বলেছেন, এসব ষড়যন্ত্র মোকাবেলা করতে হলে নিজের অন্ত:কোন্দল ভুলে ঐক্যবদ্ধভাবে আগামী সংসদ নির্বাচনে দলের প্রার্থীদের জয়ী করার শপথ নিতে হবে। ষড়যন্ত্র অতীতেও ছিল, আছে এবং থাকবে। এই ষড়যন্ত্র মোকাবেলা করতে না পারলে আমরাই শুধু নয় সমগ্র বাংলাদেশ নিশ্চিহ্ন হয়ে যাবে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে পাল্টা আঘাত হানতে তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের বিজয় অবশ্যই নিশ্চিত করতে হবে এবং এজন্য আমাদেরকে এখন কাজ শুরু করে দিতে হবে। সংগঠন যদি শক্তিশালী না হয় এবং ভিত্তি যদি সৃদৃঢ় না থাকে তাহলে এই চ্যালেঞ্জ মোকাবেলা করা যাবে না।

ঐতিহাসিক ৬ দফা দিবস পালনোপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর টিআইসি মিলনায়তনে বুধবার (৭ জুন) সকালে মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠিত আলোচনা সভায় নেতৃবৃন্দ এ অভিমত ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, দেশ বিভাগের পর পাকিস্তান রাষ্ট্র প্রতিষ্ঠার পর পরই বঙ্গবন্ধু বুঝে গিয়েছিলেন এই নতুন ধর্মভিত্তিক রাষ্ট্রে কখনো বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠা সম্ভব নয়। তাই বাঙালির অধিকার আদায়ের জন্য ১৯৬৬ সালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৬ দফা ঘোষণা। পরবর্তীতে বঙ্গবন্ধু সেই ৬ দফাকে এক দফায় পরিণত করেন, অর্থাৎ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ডাক দিয়েছিলেন। তিনি বলেন, আমাদেরকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ রাষ্ট্রকে উচ্চ আসনে পৌঁছে দেয়ার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা সফর আলী, মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ চৌধুরী প্রমুখ। এছাড়া সভামঞ্চে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদক মন্ডলীর সদস্য হাসান মাহমুদ শমসের, চন্দন ধর, মসিউর রহমান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় আ.জ.ম নাছির উদ্দীন বলেন, দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, পরনিন্দা ও পরচর্চা বাদ দিয়ে আত্মসমালোচনা করুন এবং নিজের আয়নায় নিজের মুখ দেখুন। থানা, ওয়ার্ড এবং মহানগর পর্যায়ে যিনি যে দায়িত্বে আছেন সেই দায়িত্ব সঠিকভাবে পালন করুন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম মহানগর এর আওতাধীন তিনটি পূর্ণাঙ্গ ও তিনটি আংশিক সংসদীয় আসনে নৌকার বিজয় নিশ্চিত করার জন্য উন্নয়নের সুফলগুলো প্রতিটি নাগরিকের কাছে পৌছাতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App