×

সারাদেশ

শান্তিগঞ্জে অগ্নিকাণ্ডে ৪টি বসত ঘর ভস্মীভূত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২৩, ১০:২৬ এএম

শান্তিগঞ্জে অগ্নিকাণ্ডে ৪টি বসত ঘর ভস্মীভূত

ছবি: ভোরের কাগজ

শান্তিগঞ্জে অগ্নিকাণ্ডে ৪টি বসত ঘর ভস্মীভূত

সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার আস্তমা গ্রামে নোয়া বাড়িতে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুন লেগে বসত ঘর, ধানের ঘোলা ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের আস্তমা নোয়া বাড়ি গ্রামে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তাৎক্ষণিক গ্রাসবাসী ও শান্তিগঞ্জ ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রনে আনেন বলে বিষয়টি স্থানীয় ইউপি সদস্য হাবিবুর রহমান নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শী ও পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার (৬ জুন) রাত আড়াইটার দিকে আস্তমা গ্রামের নোয়াবাড়ীর মৃত মাহমদ আলীর ছেলে কবির আহমদ ও জাহির আহমদ, মৃত হেকিম উল্লাহের ছেলে সাজিদ মিয়া ও সহিদ মিয়ার টিনসেড বসত ঘরে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুন লাগে। তাৎক্ষণিক গ্রাসবাসী ও শান্তিগঞ্জ ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। আগুনে পুড়ে যাওয়া ৪টি ঘর সহ আসবাবপত্র, তৈজসপত্র ও নগদ ৩০/৪০ হাজার টাকা পুড়ে গিয়ে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনে ক্ষতিগ্রস্থ ৪টি পরিবারকে গ্রামবাসীর পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

শান্তিগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. জিসান বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয় জনগণের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউপি চেয়ারম্যান মো. আব্দুল বাছিত সুজন বলেন, রাতে আস্তমা গ্রামে বসত বাড়ীতে আগুন লাগার সংবাদ পেয়েছি। সকালে আস্তমা গ্রামে যাবো। আগুনে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানাচ্ছি। ইউনিয়ন পরিষদ থেকে আগুনে পুড়ে সর্বস্ব হারানো পরিবারগুলোকে আর্থিক সহযোগিতা করার চেষ্টা করবো। পাশপাশি সমাজের বিত্তবানরা আগুনে পুড়ে সর্বস্ব হারানো পরিবারের সহায়তায় এগিয়ে আশার অনুরোধ করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App