×

সারাদেশ

লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২৩, ০১:১৭ পিএম

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে ইউসুফ আলী (২৫) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

আজ সোমবার (৫ জুন) ভোরে পাটগ্রাম উপজেলার কালিরহাট সীমান্তের মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে। ইউসুফ আলী উপজেলার জগতবেড় ইউনিয়নের মেসেরডাঙ্গা গ্রামের শাহ জামালের ছেলে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, ভোরে ইউসুফ আলী কয়েকজনের সঙ্গে সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করলে কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ রানীনগর বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে সেখানেই ইউসুফ আলীর মৃত্যু হয়। এসময় তার সঙ্গে থাকারা পালিয়ে যান। পরে বিএসএফের পাহারায় মেখলিগঞ্জ থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ভারতে নিয়ে যান।

স্থানীয়রা জানান, সোমবার রাতে বাংলাদেশি গরু পারাপারকারীর একটি দল সীমান্তের মেইন পিলার ৮৫৭ দিয়ে ভারতের ২০০ গজ অভ্যন্তরে প্রবেশ করে। এ সময় ভারতের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ রানীনগর বিএসএফ ব্যাটালিয়নের মীররাপা ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান ইউসুফ আলী। রংপুর ৬১ (বিজিবি) অধিনায়ক লে: কর্নেল মাছুম গণমাধ্যমকে বলেন, বিএসএফর গুলিতে একজনের নিহতের খবর তারা শুনেছেন। এ ঘটনায় কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের প্রস্থতি চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App