×

সারাদেশ

গৌরনদীতে মাটি খুঁড়ে বিদেশি পিস্তল উদ্ধার, গ্রেপ্তার ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ০৫:৩৭ পিএম

গৌরনদীতে মাটি খুঁড়ে বিদেশি পিস্তল উদ্ধার, গ্রেপ্তার ১

রাজধানীর ভাসানটেক থানাার একটি চুরি মামলায় বরিশালের গৌরনদীতে রান্না ঘরের মেঝের মাটি খুঁড়ে চোরাইকৃত বিদেশি একটি পিস্তলসহ মো. তারেক হাওলাদার (২২) নামে এক আন্তঃজেলা চোরদলের সদস্যকে গ্রেপ্তার করেছে পিবিআই (পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন)। বরিশালের গৌরনদী মডেল থানা পুলিশের সহযোগীতায় ঢাকা উত্তর পিবিআই গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে আটটার দিকে উপজেলার বাটাজোর ইউনিয়নের নওয়াপাড়া গ্রামের শাহ্আলম হাওলাদারের বাড়ি থেকে তাকে (তারেক) গ্রেপ্তার ও চোরাইকৃত ১টি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়। সে (তারেক) উপজেলার নওয়াপাড়া গ্রামের মো. শাহ্আলম হাওলাদারের ছেলে ও এলাকায় ভ্যান চালক হিসেবে পরিচিত।

ভাসানটেক থানার চুরি মামলার তদন্তকারী কর্মকর্তা ও ঢাকা উত্তর পিবিআইয়ের ইন্সপেক্টর মো. জুয়েল মিয়া বলেন, সংঘবদ্ধ একদল চোর ২০১৯ সালের ১৭ সেপ্টেম্বর বিকেল সাড়ে চারটা থেকে রাত ১১টার মধ্যে যে কোনো সময় ঢাকার ক্যান্টনমেন্ট এলাকার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মো. শামচুল হুদার বাসা থেকে ৪৫ ভরি স্বর্ণালঙ্কার, একটি বিদেশি পিস্তল, ৫০ রাউন্ড গুলি, বিদেশি ২১০০ ডলারসহ দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়। এই চুরি ঘটনায় বাসার মালিক বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মো. শামচুল হুদা বাদি হয়ে ভাসানটেক থানায় একটি চুরির মামলা দায়ের করেন। ২০২০ সালে তিনি (জুয়েল) ওই মামলার তদন্ত কর্মকর্তার দায়িত্ব পান। গোপন সংবাদের ভিত্তিতে তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে গৌরনদী থানা পুলিশের সহযোগীতায় শনিবার (৩ জুন) রাত আটটার দিকে নওয়াপাড়া গ্রামে শাহ আলম হাওলাদারের বাড়িতে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তারেক দৌঁড়ে পালানোর সময় ধাওয়া করে তাকে (তারেক) আটক করা হয়। এসময় আটককৃত তারেকের স্বীকারোক্তি অনুযায়ী ও দেখিয়ে দেয়া ওই বাড়ির রান্না ঘরের মেঝে তিন-চার ফুট মাটি খুঁড়ে কাপড় ও পলিথিন দিয়ে পেচানো চোরাইকৃত বিদেশি একটি পিস্তল উদ্ধার করেন।

গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন বলেন, এ ঘটনায় ঢাকা উত্তর পিবিআইয়ের ইন্সপেক্টর মো. জুয়েল মিয়া বাদি হয়ে আটককৃত আন্তঃজেলা চোরদলের সদস্য ও ভ্যান চালক তারেক হাওলাদারকে আসামি করে শনিবার মধ্যরাতে থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃত তারেককে গতকাল রবিবার বিকালে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App