×

সারাদেশ

সেনা সদস্য নিহত : ১২ তলা থেকে মাথায় পড়ল লোহার পাইপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ০৯:০৮ এএম

সেনা সদস্য নিহত : ১২ তলা থেকে মাথায় পড়ল লোহার পাইপ

সিলেট নগরের বন্দরবাজার এলাকায় সিলেট সিটি করপোরেশনের নির্মাণাধীন ভবনের ছাদ থেকে স্টিলের পাইপ পড়ে এক পথচারী নিহত হয়েছেন।

গতকাল শনিবার বেলা আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। নিহত দেলোয়ার হোসেন সেনাবাহিনীর সদস্য বলে জানিয়েছেন সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ। দুর্ঘটনার সময় দেলোয়ার নগরভবনের পার্শ্ববর্তী সিটি সুপার মার্কেটে ছিলেন বলেও জানিয়েছেন তিনি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার বেলা আড়াইটার দিকে সিলেট সিটি করপোরেশনের নির্মাণাধীন বিল্ডিংয়ের ১২ তলার ছাদ থেকে হঠাৎ করেই একটি স্টিলের পাইপ সিটি মার্কেটের ভেতরে ওই সেনা সদস্যের মাথায় এসে পড়ে। সঙ্গে সঙ্গে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে এ ঘটনায় নগর ভবনের নির্মাণ কাজের সঙ্গে সম্পৃক্ত ঠিকাদারি প্রতিষ্ঠানের ৯ সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। তবে তাদের নাম জানা যায়নি। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে উপস্থিত হন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি বলেন, নগর ভবনের ১১ ও ১২ তলার নির্মাণকাজ চলছে। আজ দুপুরে নির্মাণকাজ চলাকালেই এ দুর্ঘটনা ঘটে।

মেয়র বলেন, অনাকাক্সিক্ষত এই ঘটনাটি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া আর যাতে এ রকম ঘটনা না ঘটে সে ব্যবস্থা নেয়া হবে।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই নির্মাণকাজের জন্য নগর ভবনের নির্মাণকাজে জড়িত ঠিকাদারি প্রতিষ্ঠানের ৯ জনকে আটক করা হয়েছে। নিহতের মরদেহ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App