×

সারাদেশ

আলীকদমে কৃষক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২৩, ০৯:৫৭ পিএম

আলীকদমে কৃষক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
আলীকদমে কৃষক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ছবি: ভোরের কাগজ

সভাপতি মংচিং থোয়াই মার্মা ও সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মাহমুদ এনামুল

‘সুখী কৃষক সুখী দেশ শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ কৃষক লীগ আলীকদম উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২ জুন) বিকেল ৪ ঘটিকার সময় আলীকদম পানবাজার টাউন হল মিলনায়তনের প্রাঙ্গনে ত্রি-বার্ষিক সম্মেলন আয়োজন করা হয়।

বাংলাদেশ কৃষক লীগ আলীকদম উপজেলা শাখার সম্মেলন প্রস্তুুতি কমিটির আহ্বায়ক মংচিং থোয়াই মার্মার সভাপতিত্বে ও ত্রি বার্ষিক সম্মেলন প্রস্তুুতি কমিটির সদস্য সচিব নাজিম উদ্দীন মাহমুদ এনামুলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাশ।

বাংলাদেশ কৃষক লীগের ত্রি বার্ষিক সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জনাব প্রজ্ঞাসার বড়ুয়া পাপন সভাপতি বাংলাদেশ কৃষক লীগ বান্দরবান জেলা শাখা।

ত্রি বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রেজাউল করিম রেজা দপ্তর সম্পাদক,বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ,মোঃ সেলিম রেজা সাধারণ সম্পাদক বাংলাদেশ কৃষক লীগ,বান্দরবান জেলা শাখা কাউন্সিলর বান্দরবান পৌরসভা, মো. মোজাম্মেল হক বাহাদুর,সদস্য,বান্দরবান পার্বত্য জেলা পরিষদ যুগ্ম সাধারণ সম্পাদক, বান্দরবান জেলা আওয়ামীলীগ,মোঃ জামাল উদ্দিন এমএ সভাপতি আলীকদম উপজেলা আওয়ামীলীগ,দুংড়ি মং মহাজন,সহ-সভাপতি আলীকদম উপজেলা আওয়ামী লীগ ও সদস্য বান্দরবান পার্বত্য জেলা পরিষদ। অংশে থোয়াই মার্মা সাধারণ সম্পাদক আলীকদম উপজেলা আওয়ামী লীগ।

বক্তৃতারা বলেন,অত্র উপজেলার কৃষক ভাইদের পঠিত জমিতে চাষাবাদ করার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সহযোগিতায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুরের প্রচেস্টায় এখানে প্রায় ৮ কোটি টাকা ব্যায় করে ৭ টি পানি সেচ ড্রেন নির্মাণ করা হয়েছে তার ফলে কৃষি বিপ্লব ঘটেছে আলীকদমে। বর্তমান সরকারের আমলে কৃষকরা ন্যাযমূল্য ও প্রয়োজনীয় জিনিস পত্র সার,বীজ,কীটনাশক পাচ্ছে আগামীতেও পাবেন। কৃষক ভাইদের উন্নয়নের বর্তমানে সরকার ছাড়া কোন বিকল্প নেই। আগামী সংসদ নির্বাচনে নৌকাকে বিজয় করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার তাগিদ দেন বক্তারা।

বক্তৃতারা আরও বলে,উপজেলার কৃষক ভাইদের সুবিধার্থে কম্বাইন হারভেস্টার মেশিন উপহার দিয়েছেন আমাদের পার্বত্য মন্ত্রী বীর বাহার উশৈসিং এমপি।এই মেশিন দিয়ে এক সঙ্গে ধান কাটা,মাড়াই ও বস্তাবন্দি করা যায়। কর্তন, মাড়াই, ঝাড়াই ও বস্তাবন্দি একসঙ্গে করা যায়। আধুনিক এ যন্ত্রের ব্যবহার আলীকদম উপজেলায় এই প্রথম। এ কম্বাইন্ড হারভেস্টার মেশিনের বাজারমূল্য ৩৫ লাখ ৯০ হাজার টাকা। এর মধ্যে সরকারি ভাবে ভর্তুকি দেওয়া হয়েছে ক্রয়কৃত মূল্যের অর্ধেক টাকা। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি কে ৭ তম বারের মত নির্বাচিত করতে উপজেলা কৃষক লীগের নেতৃীত্বে নির্বাচন করার মত প্রকাশ করেন বক্তারা।

সভা শেষে নব-নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন বান্দরবান জেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাশ। বাংলাদেশ কৃষক লীগ আলীকদম উপজেলা শাখার নব-নির্বাচিত কমিটির সভাপতি পদে মংচিং থোয়াই মার্মা ও সাধারণ সম্পাদক পদে নাজিম উদ্দীন মাহমুদ এনামুলের নাম ঘোষণা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App