×

সারাদেশ

দেশের অর্থনৈতিক মন্দা কাটিয়ে উঠার বাজেট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২৩, ০৪:২০ পিএম

দেশের অর্থনৈতিক মন্দা কাটিয়ে উঠার বাজেট

ছবি: নুর আলম দুলাল, কুষ্টিয়া

বিএনপি না বুঝেই কথা বলে থাকে। বাজেটের কোন জায়গায় কি বলা আছে, কোন ধারায় কি আছে তা না জেনেই মন্তব্য করে থাকে। বর্তমান বাজেট দেশের অর্থনৈতিক মন্দা কাটিয়ে উঠার বাজেট।

শনিবার (৩ জুন) বেলা ১২টায় কুষ্টিয়া মেডিকেল কলেজে নির্মাণাধীন চলমান কাজের সর্বশেষ অগ্রগতি পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এসব কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, বাজেট সম্পর্কে পুরো ধারণা না থেকেই বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী বাজেট সম্পর্কে সাংবাদিক সম্মেলন করে গণবিরোধী বলে মন্তব্য করেছেন। এটা তাদের চিরাচরিত স্বভাব।

তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিশ্বে যে মন্দাভাব চলছে। এবং করোনাকালীন যে অর্থনৈতিক সংকট শুরু হয়েছিল। সেই অর্থনৈতিক মন্দা কাটিয়ে উঠতেই এ বাজেট প্রণয়ন করা হয়েছে। বিএনপির পুর্বের ন্যায় মিথ্যাচার করছে।

নির্বাচন প্রসঙ্গে হানিফ বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে এবং সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। যারা নির্বাচনে অংশ নিবে না তাঁরা রাজনৈতিক সংকটে পড়বে।

এ সময় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এমপি, কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ ডাক্তার দেলদার হোসেন, সাবেক অধ্যক্ষ ডা. এস এ মুসতানজীদ, কুষ্টিয়া ২শ ৫০ শর্য্যার হাসপাতালেরর আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাযহারুল আলম সুমন, গণপুর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম, মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকতা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে তিনি পিটিআই রোডস্থ নিজ বাসভবনে বিকেল ৪টায় সদর উপজেলার আইলচারায় ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App