×

সারাদেশ

বাঁশখালীতে প্রতিপক্ষের হামলায় আ.লীগ নেতা নিহত, গ্রেপ্তার ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২৩, ০১:১৭ পিএম

বাঁশখালীতে প্রতিপক্ষের হামলায় আ.লীগ নেতা নিহত, গ্রেপ্তার ৩

ছবি: বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় খানখানাবাদ ইউনিয়নের পূর্ব রায়ছটা গ্রামে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে তর্কাতর্কির জের ধরে প্রতিপক্ষের লোকজনের হামলায় মো. কায়সার (৪০) নামে এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। এই ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে মো. আকবর (৩৫), মেজবাহ উদ্দিন (১৯), আলম নুর (৬৫) কে গ্রেপ্তার করেছে।

শুক্রবার (২ জুন) সন্ধ্যা ৭টার দিকে খানখানাবাদ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্ব রায়ছটা গ্রামে একরাম মিয়া ঘাটা এলাকায় এই হামলার ঘটনা ঘটে। এ ব্যাপারে নিহতের ভাই বাদী হয়ে মামলার দায়েরের করা হয়েছে। বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মুজিবুর রহমান বলেন, মো. কায়সার (৪০) নামের এক ব্যক্তি মারা গেছে। নিহত লাশের সুরতহাল তৈরি করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত কায়সারদের সাথে আকবর গংদের মধ্যে দীর্ঘদিন থেকে জায়গা-জমি নিয়ে বিরোধ ছিল। জায়গা-জমি নিয়ে তর্ক থেকে হামলার ঘটনার ঘটেছে জানা গেছে।

খানখানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বলেন, নিহত মো. কায়সার (৪০) ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ছিলেন। নগরীর রেয়াজউদ্দিন বাজারে মুরগীর ব্যবসা করতেন। শুক্রবারে ওয়ার্ড কার্যালয়ের অফিসের সামনে বসে আড্ডা করার সময় প্রতিপক্ষের লোকজন এসে পূর্ব শত্রুতার জের ধরে হামলা করলে গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে মারা যায়। তার ২টি সন্তান রয়েছে।

খানখানাবাদ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য কামরুল ইসলাম বলেন, দুই পরিবারের পূর্ব থেকেই জায়গা জমি নিয়ে ওমর আলীর ছেলে মো. কায়সারের সাথে আলম নুরের ছেলে মো. আকবরদের সাথে বিরোধ ছিল। নিহত ব্যক্তি মো. কায়সার ইতিপূর্বে মামলায় আটক হয়ে ৩ মাস জেল খেটে কিছুদিন পূর্বে ছাড়া পেয়ে এলাকায় আসেন।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল উদ্দিন বলেন, পূর্ব শত্রুতার জের ধরে খানখানাবাদ ইউনিয়নের রায়ছটা গ্রামে এক ব্যক্তি মারা গেছেন। অভিযান চালিয়ে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। নিহতের পরিবার থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App